স্পোর্টস ডেস্ক

২০ জানুয়ারি, ২০১৬ ১৭:১৭

জিম্বাবুয়ের সংগ্রহ ১৮৭ রান

টসে জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৭ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়েছে এল্টন চিগুম্বুরার জিম্বাবুয়ে দল। টানা তৃতীয় ম্যাচ এবং একই সঙ্গে সিরিজ জিততে বাংলাদেশের চাই ১৮৮ রান।

প্রথমবারের মতো কোনো টেস্ট খেলুড়ে দেশের বিপক্ষে টি-২০ সিরিজ জয়ের হাতছানি। জয়ের জন্য তাই মুখিয়ে আছে টাইগাররা। সিরিজ জয়ের তৃতীয় ম্যাচে প্রথমেই ‘বায়না’ জুড়েছে ‘অসময়ের’ বৃষ্টি। তবে সময়মতোই খুলনায় শুরু হয় বাংলাদেশ-জিম্বাবুয়ের তৃতীয় টি২০ ম্যাচ।

বাংলাদেশের বিপক্ষে তৃতীয় টি-২০ ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। টস হওয়ার কথা ছিল দুপুর আড়াইটায়। কিন্তু শীতকালের অপ্রত্যাশিত বৃষ্টিতে টস পিছিয়ে যায় ১৫ মিনিট। তবে খেলা শুরু হয় নির্ধারিত বেলা ৩টাতেই।

ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে জিম্বাবুয়ের দুই ওপেনার। উদ্বোধনী জুটিতে মাসাকাদজা ও সিবান্দা যোগ করেন ৪৫ রান। এরপরই অভিষেক ম্যাচে নামা শহীদের আঘাত। ভয়ংকর হয়ে ওঠার আগেই বিদায় করেন ১৯ বলে ২০ রান করা মাসাকাদজাকে। এরপর সাকিব আল হাসানের আবির্ভাব। জিম্বাবুয়ের দলীয় রান তখন ৮০। ১৯ বলে ২০ রান করা মুতুম্বামিকে সাব্বিরের হাতে ক্যাচ বানান সাকিব।

এরপর আবারো সাকিব। জিম্বাবুয়ের দলীয় ৮৯ রানের মাথায় তিনি ফেরান ক্রমেই ভয়ংকর হয়ে ওঠা ওপেনার ভুসি সিবান্দাকে। সাকিবের বলে সাব্বিরের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সিবান্দা। তার আগে করে যান ৩৩ বলে ৪৪ রানের ইনিংস। যেখানে ছিল ৬টি চার ও ১টি ছক্কার মার।

প্রথমবারের মত বাংলাদেশ দলে চার নতুনের অভিষেক ঘটেছে আজকের ম্যাচে। বিপিএলে দারুণ পারফরম্যান্সের কারণ দলে জায়গা পেয়েছেন উদীয়মান পেসার আবু হায়দার রনি, মোসাদ্দেক হোসেন, মোক্তার আলী ও মোহাম্মদ শহিদ।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মর্তুজা, ইমরুল কায়েস, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, নুরুল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ শহীদ, আবু হায়দার রনি ও মুক্তার আলী।

জিম্বাবুয়ে দল: হ্যামিল্টন মাসাকাদজা, ভুসি সিবান্দা, সিকান্দার রাজা, ম্যালকম ওয়ালার, রিচমন্ড মুতুম্বানি, ব্রায়ান ভেটরি, পিটার মুর, শন উইলিয়ামস, গ্রেম ক্রেমার, টেন্ডার চিশরো ও মুজারব্বানি।

আপনার মন্তব্য

আলোচিত