স্পোর্টস ডেস্ক

১০ এপ্রিল, ২০১৬ ১৫:১৯

নিরপেক্ষ ধারাভাষ্যের ‘খেসারত’ হার্শা ভোগলের!

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ-ভারত ম্যাচে নিরপেক্ষ ধারাভাষ্য দেওয়ায় রীতিমত চাকুরি হারানোর অবস্থার মুখে জনপ্রিয় ক্রিকেট ধারাভাষ্যকার হার্শা ভোগলে। ভোগলে স্টার স্পোর্টসের ধারাভাষ্যকার।

ভারতীয় এ ধারাভাষ্যকার নিজ দলের না হয়ে প্রতিপক্ষ দলের বেশি সাফাই গেয়েছেন এমন অভিযোগ করে টুইটারে পোস্ট করেছিলেন 'বিগ-বি' খ্যাত অমিতাভ বচ্চন।  অমিতাভের সে টুইটকে রি-টুইট করেছিলেন ভারতীয় অধিনায়ক মাহেন্দ্র ধোনি, এ নিয়ে শুরু হয় বিতর্কের ঝড়।

অভিযোগ ওঠেছে এমন বিতর্কের প্রেক্ষিতে আইপিএল-এ তাকে ধারাভাষ্যকার হিসেবে রাখেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

তার সঙ্গে এবারের আসরে কোনও চুক্তি করেনি বিসিসিআই। ৯০-এর দশক থেকে ভারতীয় ক্রিকেটের ধারাভাষ্যে জড়িত ভোগলে আইপিএল-এ নিয়মিতভাবেই কাজ করে আসছিলেন। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে কয়েকটি ম্যাচে তার ধারাভাষ্য নিয়ে বিতর্ক উঠায় তার বিরুদ্ধে এই পদক্ষেপ নিলো বিসিসিআই।

অমিতাভের সে সমালোচনার জবাবে হার্শা ভোগলে বলেছিলেন, ধারাভাষ্যবক্সে আমি কোন পক্ষপাতী আচরণ করতে পারিনা মিস্টার বচ্চন। এখানে সব দলের কথা আমাকে বলতে হয় কারণ বিশ্বের কোটি লোক আমাকে শুনছে।

সেদিন পুরো ম্যাচে বাংলাদেশই ভাল খেলছিল কাজেই নিরপেক্ষ ধারাভাষ্যকার হিসেবে তাদের প্রশংসা করতেই হত। এটাই পেশাদারিত্ব, বলেছিলেন ভোগলে।

তবে নিরপেক্ষ ধারাভাষ্যের কারণেই যে তার সাথে চুক্তি করে নি এ নিয়ে কেউ মুখ খুলেনি, এমনকি এর কোন প্রমাণও মেলেনি।

আপনার মন্তব্য

আলোচিত