সিলেটটুডে স্পোর্টস ডেস্ক

১৫ মার্চ, ২০১৫ ১৮:০০

কোয়ার্টার ফাইনাল: কে খেলছে কার বিপক্ষে

বিশ্বকাপের প্রথম পর্ব শেষ হয়ে যাওয়ার পর নির্ধারণ হয়ে গেছে কোয়ার্টার ফাইনালের লাইনআপ। শেষ দুই ম্যাচে শেষ দুই কোয়ার্টার ফাইনালিস্ট দলের নাম নির্ধারণ হওয়ার কারণে স্বাভাবিকভাবেই এই বিশ্বকাপে উত্তেজনা আঁচ করা যায়।

পুল 'এ' এবং পুল 'বি'র সবগুলো ম্যাচশেষে চূড়ান্ত হয়েছে কোয়ার্টার ফাইনালের দল আর ভেন্যু।

সেমিফাইনালে ওঠার লড়াইয়ে কোয়ার্টারে মুখোমুখি হবে নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ, ভারত-বাংলাদেশ, অস্ট্রেলিয়া-পাকিস্তান এবং দক্ষিণ আফ্রিকা-শ্রীলংকা।

শ্রীলঙ্কা-দক্ষিণ আফ্রিকা (১৮ মার্চ):
চলতি আসরের প্রথম কোয়ার্টার ফাইনালেরে ম্যাচটি অনুষ্ঠিত হবে অস্ট্রেলিয়ার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। প‍ুল ‘এ’র তৃতীয় দল শ্রীলঙ্কার মুখোমুখি হবে পুল ‘বি’র দ্বিতীয় দল দক্ষিণ আফ্রিকা।

বাংলাদেশ-ভারত (১৯ মার্চ):
মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পুল ‘বি’ চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে লড়বে পুল ‘এ’র চতুর্থ দল বাংলাদেশ। ইংল্যান্ডকে হারানো এবং স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াই করা টাইগারদের সমীহ করছে মহেন্দ্র সিং ধোনির দল। টাইগারদের মিডল অর্ডার ব্যাটসম্যান মাহমুদুল্লাহ রিয়াদ রয়েছেন ফর্মের তুঙ্গে। টানা দুটি সেঞ্চুরি তুলে নিয়ে চলতি আসরের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় চতুর্থ অবস্থানে রিয়াদ।

অস্ট্রেলিয়া-পাকিস্তান (২০ মার্চ):
অ্যাডিলেড ওভালে স্বাগতিক অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে ‘বি’ গ্রুপের তৃতীয় দল পাকিস্তান। প্রথম দুই ম্যাচ পরাজিত হয়ে বাজেভাবে টুর্নামেন্ট শুরু করলেও পরের চার ম্যাচে টানা জয় তুলে নিয়ে ফর্মে ফিরেছে পাকিস্তান। অন্যদিকে নিজেদের ঘরের মাঠে ব্যাটে-বলের লড়াইয়ে টপ ফেভারিট হিসেবেই মাঠে নামবে অজিরা।

নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ (২১ মার্চ):
ওয়েলিংটনের ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে নিজেদের ঘরের মাঠে তুলনামূলক দুর্বল ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে কিউইরা। টিম সাউদি ও ট্রেন্ট বোল্টের দুর্ধর্ষ বোলিং বিপরীতে বিধ্বংসী ক্রিস গেইলের ব্যাটিংয়ের একটি ধ্রুপদী ম্যাচ হতে পারে চতুর্থ কোয়ার্টার ফাইনালটি।

সেমিফাইনালের প্রতিপক্ষ নির্ণয়ের জন্য অবশ্য এখনকার মতো অপেক্ষা করতে হবে না। সিডনি আর ওয়েলিংটনের জয়ী দল সেমিফাইনাল খেলবে নিউজিল্যান্ডের অকল্যান্ডে। আর মেলবোর্ন-অ্যাডিলেডের জয়ী দল সেমি খেলবে সিডনিতে।

অন্যভাবে বললে, সেমিতে প্রথম ওঠা দল খেলবে সবার শেষে ওঠা দলের বিপক্ষে। আর দ্বিতীয়-তৃতীয় হিসেবে ওঠা দল খেলবে পরস্পরের বিপক্ষে।

আপনার মন্তব্য

আলোচিত