অনলাইন প্রতিবেদক

২৫ অক্টোবর, ২০১৬ ১৬:৩৩

সিডনিতে বিগ ব্যাশের সেরা দুই দলের সাথে মাশরাফিদের প্রস্তুতি ম্যাচ ডিসেম্বরে

আসছে ডিসেম্বর-জানুয়ারির নিউজিল্যান্ড সফরের জন্য  কঠিন পরিবেশের সাথে মানিয়ে নিতে কয়েকদিন আগে অস্ট্রেলিয়ায় গিয়ে ক্যাম্প করার কথা ইতিমধ্যে ঠিক হয়ে আছে বাংলাদেশের। এবার বিগ ব্যাশের বড় দুই দলের সাথে প্রস্তুতি ম্যাচের সূচিও চূড়ান্ত হল।

ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে এই তথ্য জানিয়ে খবরে বলা হয় বিগ ব্যাশের বর্তমান চ্যাম্পিয়ন সিডনি থাউন্ডার ও সিডনি সিক্সারের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ হবে বাংলাদেশের। ১৪ ডিসেম্বর নর্থ সিডনি ওভালে বিসিবি একাদশের নামে সিডনি থাউন্ডারের বিপক্ষে খেলবে  মশরাফি-সাকিবরা। এর দুদিন পর ১৬ ডিসেম্বর বাংলাদেশের বিজয় দিবসের দিন সিডনি সিক্সারের মুখোমুখি হবে লাল-সবুজের প্রতিনিধিরা।

এই দুটি প্রস্তুতি ম্যাচ আয়োজনের পেছনে ভূমিকা রেখেছেন বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে। তিনি আগে নিউ সাউথ ওয়েলস ও থাউন্ডারের কোচে দায়িত্বে ছিলেন।

অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশিরাও দিবারাত্রী দুটি প্রস্তুতি ম্যাচ দেখার সুযোগ পাবেন। সেজন্য তাদের খরচ করতে হবে ১০ ডলার করে।

নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ ৫টি একদিনের ম্যাচ ও দুটি টেস্ট ম্যাচ খেলবে। ২৬ ডিসেম্বর বক্সিং ডেতে ক্রাইশ্চচার্চে একদিনের ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড সিরিজ।

এই সিরিজের আগে অস্ট্রেলিয়ায় বিশেষ প্রস্তুতি ক্যাম্প ও অনুশীলন ম্যাচ ভীষণ কাজে লাগবে বলে জানিয়েছেন টাইগারদের কোচ হাথুরুসিংহে।
তিনি বলেন, "অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের পরিবেশ একই। কাজেই প্রস্তুতি ক্যাম্প ও প্রস্তুতি ম্যাচ সিরিজের আগে ভীষণ কাজে লাগবে আমাদের।"

এদিকে বিগ ব্যাশ শুরুর আগে এমন দুটি প্রস্তুতি ম্যাচের সুযোগ পেয়ে দারুণ রোমাঞ্চিত সিডনি থাউন্ডার্সের সাবেক অধিনায়ক ও বর্তমান ক্রিকেট ডিরেক্টর মাইকেল হাসি। তিনি বলেন,  "বিগ ব্যাশ শুরুর আগে সর্বোচ্চ পর্যায়ের দলের সাথে খেলা দারুণ কাজে লাগবে, আমার দলের তরুণরা আন্তর্জাতিক তারকাদের সাথে কেমন খেলে দেখার জন্য আমি মুখিয়ে আছি।"

আপনার মন্তব্য

আলোচিত