স্পোর্টস ডেস্ক

১২ এপ্রিল, ২০১৭ ১০:৪৩

টি-টোয়েন্টির পর ওয়ানডে সিরিজও পাকিস্তানের

ঘরের মাঠে টি-টোয়েন্টির পর পাকিস্তানের কাছে ওয়ানডে সিরিজও হেরে গেছে ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় ও শেষ ওয়ানডেতে শোয়েব মালিকের অপরাজিত সেঞ্চুরিতে ২৩৪ রানের লক্ষ্যটা ৪১ বল ও ছয় উইকেট হাতে রেখে টপকে যায় সফরকারীরা। প্রথম ম্যাচে হেরে পিছিয়ে থেকেও দাপটের সঙ্গেই ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান।

২৩৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৩৬ রানের মধ্যে ৩ উইকেট খুইয়ে ফেলে পাকিস্তান। ইনিংসের প্রথম বলেই কামরান আকমলকে (০) বিদায় করেন শ্যানন গ্যাব্রিয়েল। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান বাবর আজমকেও (১৬) বেশিক্ষণ উইকেটে টিকতে দেননি ডানহাতি পেসার গ্যাব্রিয়েল। মাঝে আহমেদ শেহজাদকে (৩) সাজঘরে ফেরান ক্যারিবিয়ান অধিনায়ক হোল্ডার।

কিন্তু এরপর দুই অভিজ্ঞ ব্যাটসম্যান মোহাম্মদ হাফিজ ও শোয়েব মালিকের ১১৩ রানের জুটিতে শুরুর চাপ সামলে নেয় পাকিস্তান। সঙ্গে পেয়ে যায় জয়ের ভিত। ক্যারিয়ারের ৩১তম হাফসেঞ্চুরি হাঁকিয়ে ৮৬ বলে ৮১ রানে অফস্পিনার অ্যাশলে নার্সের শিকার হন হাফিজ। অন্যপ্রান্তে অবিচল থেকে সেঞ্চুরি করে অপরাজিত থাকেন মালিক। পঞ্চম উইকেটে অধিনায়ক সরফরাজের সঙ্গে গড়েছেন ৮৭ রানের অবিছিন্ন জুটি।

ওয়ানডে ক্যারিয়ারের নবম সেঞ্চুরি করলেন মালিক। ইনিংসের ৪৪তম ওভারের প্রথম বলে ছয় হাঁকিয়ে সেঞ্চুরি পূরণ করেন ৩৫ বছর বয়সী মালিক। একইসঙ্গে নিশ্চিত করেন দলের জয়। ১১১ বলের ইনিংসে ১০টি চার ও ২টি ছয় মেরেছেন মালিক। ক্যারিবিয়ানদের পক্ষে গ্যাব্রিয়েল ৬০ রানে ২ উইকেট নেন। একটি করে উইকেট পেয়েছেন হোল্ডার ও নার্স।

এর আগে গায়ানার প্রোভিডেন্স স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নামে ক্যারিবীয়রা। আমির-ইমাদ ওয়াসিমদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় স্কোর গড়তে ব্যর্থ হয় স্বাগতিকরা। ৯ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ দাঁড়ায় ২৩৩। সর্বোচ্চ ৭১ রান করেন শাই হোপ। জ্যাসন মোহাম্মদের ব্যাট থেকে আসে ৫৯।

মোহাম্মদ আমির, জুনায়েদ খান ও শাদাব খান দু’টি করে উইকেট লাভ করেন। একটি করে নেন হাসান আলী ও ইমাদ ওয়াসিম।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ ইনিংস: ২৩৩/৯ (৫০ ওভারে) (এভিন লুইস ১৬, চ্যাডউইক ওয়ালটন ১৯, কিয়েরান পাওয়েল ২৩, হোপ ৭১, মোহাম্মেদ ৫৯, জোনাথান কার্টার ১১, হোল্ডার ১২, নার্স অপরাজিত ১০, ভিরাস্যামি পারমল ৮, দেবেন্দ্র বিশু ০; আমির ৪১/২, জুনাইদ ৬০/২, হাসান আলী ২৯/১, হাফিজ ২১/০, ওয়াসিম ২৪/১, শাদাব ৫৭/২)।

পাকিস্তান ইনিংস: ২৩৬/৪ (৪৩.১ ওভারে) (কামরান ০, শেহজাদ ৩, বাবর ১৬, হাফিজ ৮১, মালিক অপরাজিত ১০১, সরফরাজ অপরাজিত ২৪; গ্যাব্রিয়েল ৬০/২, হোল্ডার ৩৭/১, নার্স ৪৯/১।

আপনার মন্তব্য

আলোচিত