স্পোর্টস ডেস্ক

১৪ জুন, ২০১৭ ১০:২৭

চ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম সেমিফাইনাল আজ

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির চলতি আসরের প্রথম সেমিফাইনাল ম্যাচে আজ স্বাগতিক ইংল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান। কার্ডিফের সোফিয়া গার্ডেন্সে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে তিনটায়।

প্রথম দল হিসেবে ফাইনালে উঠবে কে। ইংল্যান্ড না পাকিস্তান। তার উত্তর মিলবে আজ। গ্রুপ ‘এ’ থেকে চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠেছে ইংল্যান্ড। গ্রুপ পর্বে তিনটি ম্যাচ খেলে তিনটিতেই জয় পেয়েছে ইংলিশরা। অন্যদিকে, গ্রুপ ‘বি’ থেকে গ্রুপ রানার আপ হয়ে সেমিতে উঠেছে পাকিস্তান। গ্রুপ পর্বে তিনটি ম্যাচ খেলে দুইটিতে জয় পায় তারা।

চ্যাম্পিয়ন্স ট্রফির সর্বশেষ আসরে রানার আপ হয়েছিল ইংল্যান্ড। ২০১৩ সালে অনুষ্ঠিত ওই আসরের ফাইনালে ভারতের কাছে পাঁচ রানে হেরে গিয়েছিল তারা।

গত ২৫ বছরে আইসিসি ওয়ানডে টুর্নামেন্টের নকআউট ম্যাচে ‍মুখোমুখি হয়নি ইংল্যান্ড-পাকিস্তান। তবে, ওয়ানডেতে এই দুই দলের মধ্যে সর্বশেষ ১৪ বারের দেখায় ১২ বার জয় পেয়েছে ইংল্যান্ড।

২০১৬ সালের ৪ সেপ্টেম্বর এই ভেন্যুতে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজের ম্যাচে মুখোমুখি হয়েছিল ইংল্যান্ড-পাকিস্তান। ওই ম্যাচে ইংল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে ৩০২ রান করেও চার উইকেটে হেরে গিয়েছিল।

এই টুর্নামেন্টের শুরুর দিকে বৃষ্টি বেশ ভুগিয়েছে। তবে, আজ বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই। গত ম্যাচে শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যকার যেমন উইকেট দেখা গিয়েছিল আজও উইকেট তেমন হতে পারে বলে আশা করা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত