সিলেটটুডে ডেস্ক

০১ আগস্ট, ২০১৭ ১৫:০৮

মেসির চাইতে বেশি আয় নেইমারের বাবার!

লিওনেল মেসি সবচেয়ে বেশি আয় করা ফুটবলার- এমন ধারণা অনেকের। কিন্তু ক্লাব সতীর্থ নেইমারের বাবা নাকি ছেলের কল্যাণে যে পরিমাণ অর্থ আয় করেন এবং করতে চলেছেন, সেটি চোখ কপালে তুলে দেওয়ার মতোই।

মেসি ফুটবল খেলে গত চার বছরে বার্সেলোনা থেকে যা পেয়েছেন, নেইমারের বাবা নাকি বিভিন্ন আর্থিক শর্তের সুবাদে তার চেয়ে বেশি আয় করেছেন।

২০১৩ সালে নেইমার বার্সায় যোগ দেন। পরে চুক্তির নানা গোপন শর্ত ফাঁস হলে দেখা যায়, যে টাকার অঙ্ক দিয়ে বার্সা নেইমারকে কিনেছে বলা হয়েছিল, তার চেয়ে আসলে ঢের বেশি টাকা গুনতে হয়েছে। আর এর সবই গেছে নেইমারের বাবার নানা প্রতিষ্ঠানে। কিছু কিছু টাকা গেছে দানের মুখোশে।

সানডে টাইমস জানিয়েছে, দুই তরফ থেকেই (বার্সেলোনা ও পিএসজি) নেইমারের বাবার ৬২ মিলিয়ন ইউরো আয়ের সম্ভাবনা জেগেছে। এর পাশাপাশি পিএসজিতে নেইমারের বার্ষিক বেতনের ১৫ শতাংশও যাবে তার বাবার ব্যাংক হিসাবে।

নেইমারের বাবা বার্সেলোনা থেকে পাবেন ২৬ মিলিয়ন ইউরো। এই অর্থটা তিনি পাচ্ছেন নেইমার গত মৌসুমে বার্সেলোনার সঙ্গে যে নতুন চুক্তি করেছিলেন, তার বোনাস হিসেবে। তবে চুক্তির শর্তে বলা আছে, এই টাকা তিনি পাবেন ৩১ জুলাইয়ে। নেইমারের বাবা তাই চাইছেন, পিএসজির সঙ্গে নেইমারের চুক্তিটা পিছিয়ে যাক।

পিএসজিতে নেইমার সই করার পরেও বৃহস্পতি তুঙ্গে থাকবে নেইমারের বাবার। এই পক্ষে তার সই করলে তার ‘বোনাস’ হিসেবে সঙ্গে সঙ্গে পাবেন ৩৬ মিলিয়ন ইউরো। ফুটবলের সুপার এজেন্ট হিসেবে পরিচিত হোর্হে মেন্দেসেরও নিশ্চয়ই হিংসা হচ্ছে নেইমার সিনিয়রকে!

বার্সেলোনা অবশ্য এত সহজে নেইমারের বাবার হাতে এত সহজে ২৬ মিলিয়ন ইউরো তুলে দেওয়ার পক্ষে নয়। এই বোনাস তারা দিতে চেয়েছিল নেইমার থাকবে বলে। সেই নেইমারই যদি চলে যায়, তার বাবাকে খামোখা বোনাস দেওয়া কেন। এ কারণে তারা চায়, পিএসজি যদি চুক্তি করে ফেলে তো এখনই করুক।

আপনার মন্তব্য

আলোচিত