স্পোর্টস ডেস্ক

২৪ আগস্ট, ২০১৭ ০১:১১

আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বললেন ওয়েন রুনি

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক ওয়েন রুনি। কোচ গ্যারেথ সাউথগেটের কাছ থেকে পুনরায় জাতীয় দলে ডাক পাওয়ার পরপরই বুধবার আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানানোর ঘোষণা দেন ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ গোল দাতা রুনি।

ইংল্যান্ডের হয়ে ১১৯ ম্যাচে ৫৩ গোল করা ৩১ বছর বয়সী রুনি মঙ্গলবার সাউথগেটের সঙ্গে টেলিফোনে আলাপকালে অবসরের সিদ্ধান্তের কথা জানিয়ে দেন। কোচ হোসে মরিনহোর অধীনে গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে খারাপ সময় পার করার পর ইংল্যান্ড জাতীয় দলের অধিনায়কত্ব হারান রুনি। এমনকি জাতীয় দল থেকেও বাদ পড়েন তিনি। চলতি মৌসুমে নিজের সাবেক ক্লাব এভারটনে যোগ দেন এ তারকা খেলোয়াড়।

নতুন ক্লাবে যোগ দিয়ে প্রিমিয়ার লীগে প্রথম দুই ম্যাচেই গোল করে নিজের সক্ষমতার প্রমাণ দেন রুনি। এক বিবৃতিতে রুনি বলেন, ‘আসন্ন ম্যাচগুলোর জন্য কোচ গ্যারেথ সাউথগেট পুনরায় দলে ডেকে আমাকে ফোন করায় আমি তার কাছে কৃতজ্ঞ। সত্যিই এটা প্রশংসনীয়। অনেক ভেবে চিন্তে কোচকে বলেছি নিজের ভালর জন্যই আমি আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি। সত্যিই সিদ্ধান্তটা কঠিন ছিল এবং আমি বিষয়টি নিয়ে আমার পরিবার, এভারটেনর কোচ এবং ঘনিষ্ঠদের সঙ্গে আলোচনা করেছি। ইংল্যান্ডের হয়ে খেলাটা সব সময়ই আমার জন্য ছিল বিশেষ কিছু। প্রতিবারই দলের একজন খেলোয়াড় কিংবা অধিনায়ক হিসেবে নির্বাচিত হওয়াটা আমার কাছে ছিল অনেক সম্মানের এবং যারা আমাকে সমর্থন করেছেন তাদের সকলকে ধন্যবাদ। তবে আমি মনে করি আমার সময় শেষ হয়ে গেছে।’

ইংল্যান্ডের হয়ে এ যাবতকালে সর্বোচ্চ ম্যাচ খেলা রুনি বলেন, এখন তার একমাত্র চেষ্টা থাকবে এভারটনের হয়ে শিরোপা জয় করা। ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার সিদ্ধান্তটাও কঠিন ছিল বলে উল্লেখ করেন এ তারকা।

রুনি বলেন, ‘ম্যান ইউ ত্যাগের সিদ্ধান্তটা ছিল খুবই কঠিন। তবে আমি জানি নিজ ঘর এভারটনে ফেরার সিদ্ধান্তটা সঠিক। এখন এ ক্লাবের সাফল্যের লক্ষ্যে আমি আমার সর্ব শক্তি নিয়োগ করতে চাই।’ বিবিসি।

আপনার মন্তব্য

আলোচিত