ক্রীড়া প্রতিবেদক

০৫ নভেম্বর, ২০১৭ ১৮:০৮

শ্বাসরুদ্ধকর ম্যাচে ৪ উইকেটে সিলেটের জয়

সিলেটে বিপিএলের ৫ম আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচেও জিতে জয়ের ধারা অব্যাহত রেখেছে সিলেট সিক্সার্স। ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে চমক দেওয়ার পর  কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে টানা দ্বিতীয় জয় তুলে নিলো সিলেট।

শনিবার টুর্নামেন্টের প্রথম ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসকে ৯ উইকেটে হারিয়ে শুরু করা সিলেট রোববার নিজেদের দ্বিতীয় ম্যাচে এক আসর আগের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকেও ৪ উইকেটে হারিয়ে দিল সিলেট।

রোববার কুমিল্লা ভিক্টোরিয়ানসকে ৬ উইকেটে ১৪৫ রানে আটকে দেয় তারা। এরপর শেষ দুই ওভারের শেষ ও প্রথম বলে টানা দুই উইকেট হারিয়ে শঙ্কায় পড়েছিল সিলেট। তবে ১ বল বাকি থাকতে রোমাঞ্চকর জয় পেয়েছে তারা। ১৯.৫ ওভারে ৬ উইকেটে ১৪৮ রান করে সিলেট।

প্রথম ম্যাচের মতো কুমিল্লার বিপক্ষেও শক্ত জুটি গড়েন উপুল থারাঙ্গা ও আন্দ্রে ফ্লেচার। ২৯ বলে ৫ চার ও ২ ছয়ে ৩৬ রানে ফ্লেচার আউট হলে ভাঙে ৭৩ রানের উদ্বোধনী জুটি। সিলেটের আইকন ক্রিকেটার সাব্বির রহমান এদিনও ছিলেন নিজের ছায়া হয়ে, ৩ রান করেন তিনি। তবে থারাঙ্গা শক্ত ভিত গড়ে দিয়ে বিদায় নেন। টানা দ্বিতীয় ম্যাচে হাফসেঞ্চুরি করেন শ্রীলঙ্কার এই ব্যাটসম্যান। ৪০ বলে ৫ চার ও ২ ছয়ে ৫১ রান করে রান আউট থারাঙ্গা। দলকে ১০২ রানে রেখে সাজঘরে ফেরেন তিনি।

নাসির অধিনায়কোচিত কোনও ইনিংস খেলতে পারেননি। ২০ বলে ১৮ রান করেন তিনি। তবে থারাঙ্গা-ফ্লেচারের জুটি সিলেটকে যে পথে রেখেছিল, সেখান থেকে ছিটকে যায়নি দল। যদিও এক ওভার বাকি থাকতে রস হোয়াইটলেকে (১০) রান আউট করে ম্যাচে উত্তেজনা ফেরায় কুমিল্লা। শেষ ওভারে ৯ রান প্রয়োজন ছিল সিলেটের। কিন্তু ডোয়াইন ব্রাভোর প্রথম বলে শুভাগত হোম (৭) বোল্ড হলে কুমিল্লার চোখেও জয়ের স্বপ্ন ভর করে। তবে মাঠে নেমে প্রথম বলেই ছয় মেরে সব শঙ্কা দূর করে দেন নুরুল হাসান। ১ বল বাকি থাকতে তার চারে সিলেট পৌঁছে যায় জয়ের বন্দরে। ৩ বলে একটি করে চার ও ছয় মেরে ১১ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে ম্যাচসেরা নুরুল।

সংক্ষিপ্ত স্কোর :

কুমিল্লা ভিক্টোরিয়ান্স : ২০ ওভারে ৬ উইকেটে ১৪৫ ( লিটন দাস ২১, ইমরুল কায়েস ১২, মারলন স্যামুয়েলস ৬০, জস বাটলার ২, অলক কাপালি ২৬, মোহাম্মদ নবী ৫, ডোয়াইন ব্রাভো ১১*, সাইফ উদ্দিন ১*; নাসির ১/১৮, সান্টোকি ২/৩০, প্লানকেট ১/৩১, তাইজুল ২/২২)।

সিলেট সিক্সার্স : ১৯.৫ ওভারে ১৪৬/৬ (থারাঙ্গা ৫১, ফ্লেচার ৩৬, সাব্বির ৩, নাসির ১৮, হোয়াইটলি ১০, শুভাগত হোম ৭, প্লানকেট ১*, সোহান ১১*; ব্রাভো ২/৩৪, রশিদ ১/১৮, নবী ১/২২)

ফল : সিলেট ৪ উইকেটে জয়ী।

আপনার মন্তব্য

আলোচিত