স্পোর্টস ডেস্ক

০৬ জুন, ২০১৫ ১১:০৩

৩ দিনেই জিতল অস্ট্রেলিয়া

অনুমিত পরিণতিই পেলো ডমিনিকা টেস্ট। ৩ দিনেই হেরে গেল ওয়েস্ট ইন্ডিজ।

৯ উইকেটের জয়ে ২ ম্যাচ সিরিজে ১-০তে এগিয়ে গেল অস্ট্রেলিয়া। নিশ্চিত করল স্যার ফ্র্যাঙ্ক ওরেল ট্রফি ধরে রাখাও। ওয়েস্ট ইন্ডিজের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি ক্রিকেটারের স্মরণে নামাঙ্কৃত ট্রফি ১৯৯৫ সাল থেকেই অস্ট্রেলিয়ানদের দখলে।

২ উইকেটে ২৫ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা ওয়েস্ট ইন্ডিজ সকালেই হারায় ড্যারেন ব্রাভোকে (৫)। তৃতীয় উইকেটে দারুণ প্রতিরোধ গড়ে তোলেন অভিজ্ঞ মারলন স্যামুয়েলস ও অভিষিক্ত শেন ডাওরিচ। ৭৪ রান করেন স্যামুয়েলস, ডাওরিচ করেন ৭০। কিন্তু ১৪৪ রানের এই জুটি ভাঙার পর তাসের ঘরের মতো ভেঙে পড়ে ক্যারিবিয়ান ব্যাটিং। শেষ ৭ উইকেট হারিয়েছে তারা ৩৫ রানের মধ্যে!

কোনো এক বোলারের ধ্বংসজজ্ঞ নয়, বরং অস্ট্রেলিয়ার সব বোলার মিলেই গুঁড়িয়ে দেন ক্যারিবিয়ানদের। ডাওরিচকে ফিরিয়ে জুটি ভাঙেন জশ হেইজেলউড; স্যামুয়েলসের গুরুত্বপূর্ণ উইকেটটি নেন মিচেল জনসন। নাথান লায়ন ফেরার দিনের রামদিন ও জার্মেইন ব্ল্যাকউডকে। আর দ্বিতীয় নতুন বলে ৩ উইকেট নিয়ে লেজ ছেটে দেন মিচেল স্টার্ক। ২৮ রানে ৪ উইকেট নিয়ে ইনিংসে সফলতম বোলারও স্টার্ক। দুটি করে উইকেট নিয়েছেন জনসন, হেইজেলউড ও লায়ন।

জয়ের জন্য ৪৭ রানের লক্ষ্য অস্ট্রেলিয়া ছুঁয়ে ফেলে ৫ ওভারেই। ২০ বলে ২৮ করে আউট হন ডেভিড ওয়ার্নার। ৭ বলে ১৩ করে অপরাজিত শন মার্শ।

প্রথম ইনিংসে ম্যাচের ভাগ্য গড়ে দেওয়া শতকটির জন্য ম্যাচসেরা অভিষিক্ত অ্যাডাম ভোজেস। ১১ জুন জ্যামাইকায় শুরু হবে সিরিজের শেষ টেস্ট।

আপনার মন্তব্য

আলোচিত