ক্রীড়া প্রতিবেদক

১০ জুন, ২০১৫ ১৮:০৬

বাংলাদেশের নির্বিষ বোলিংয়ে প্রথম দিনে বিনা উইকেটে ২৩৯ রান ভারতের

মাত্র একজন স্পেশালিস্ট পেসার নিয়ে টেস্ট ম্যাচ খেলতে নামলে যে বিপদ হবার কথা তাই হতে যাচ্ছে ফতুল্লা টেস্টে। ভারতীয় ব্যাটসম্যানদের উপর কোন রকম চাপ তৈরি করতে না পারায় দিন শেষে স্কোর বোর্ডে জমা পড়েছে ২৩৯/০।

ঠিক ১৫০ রান করে অপরাজিত আছেন শেখর ধাওয়ান, সেঞ্চুরির পথে (৮৯*) পথে মুরালি বিজয়ও। বৃষ্টি বিঘ্নিত প্রথম দিনে খেলা হয়েছে মোট ৫৬ ওভার। আর এতেই ওয়ানডে গতিতে রান তোলেছে ভারত। একমাত্র পেসার শহিদ শুরুতে ভালো বল করলেও তাকে সঙ্গ দেয়ার মত আর কোন পেসারই যে একাদশে নেই! কমেন্ট্রিবক্স বাংলাদেশের একাদশ নির্বাচন নিয়ে হতবাক ধারাভাষ্যকারদের সমালোচনা চলল। যেকোন ধরনের উইকেটে টেস্ট খেলতে নামার কোন যুক্তি খোঁজে পাচ্ছিলেন না কেউ।

যুক্তি হয়ত জানা আছে হাতুরেসিংহে এবং মুশফিকের কাছে। তবে সে যুক্তি যে একদম শক্ত নয় তা হাড়ে হাড়ে বুঝিয়ে দিয়েছেন দুই ভারতীয় ওপেনার। বিশেষ করে শিখর ধাওয়ান।  শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিং করে বোলারদের উপর দাপট তৈরি করেছেন তিনি।

 এক পেসার নিয়ে খেলা বাংলাদেশের নির্বিষ বোলিংয়ের বিরুদ্ধে কোন রকম সমস্যা ছাড়াই উদ্বোধনী জুটিতে মাত্র ২৩ ওভার ৩ বলেই ১০৭ তান তোলার পর বৃষ্টির কারণে খেলা বন্ধ হয়ে যায়। এসময় শেখর ধাওয়ান মাত্র ৭১ বলে ৭৪ রান ও সঙ্গি মুরালি বিজয়ের ৩৩ রানে ব্যাট করছিলেন। খেলা শুরু হলে রানের গতি আরও বাড়িয়ে ডাবল সেঞ্চুরির পথে আছেন ধাওয়ান। তার সংগ্রহ ১৫৮ বলে ১৫০।

তাইজুল ছাড়া বাংলাদেশের আর কোন বোলারই ভারতীয় ব্যাটসম্যানদের খুব একটা সমস্যায় ফেলতে পারেননি। তবে তাইজুল ইসলাম নিজেকে দুর্ভাগা ভাবতে পারেন। তার বলে একাধিকবার ক্যাচ উঠলেও সেগুলো তালুবন্দি করা সম্ভব হয়নি।

বৃষ্টির জন্য খেলা বন্ধ হবার ঠিক আগে আউট হতে পারতেন শিখর ধাওয়ান। তাইজুলের বলে কঠিন ক্যাচটি হাতে রাখতে পারেন নি শুভাগত। পরে একই বোলারের বলে ধাওয়ানের আরেকটি একই রকম ক্যাচ ছেড়ে দেন মুমিনুল হকও।

আপনার মন্তব্য

আলোচিত