ক্রীড়া প্রতিবেদক

০৩ নভেম্বর, ২০১৮ ১০:১৬

দুই অভিষিক্ত নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

বিশেষ মুদ্রায় হওয়া সিলেটের অভিষেক টেস্টে  টস  জিতে  ব্যাটিং নিয়েছে সফরকারী জিম্বাবুয়ে। এরমধ্য দিয়ে দেশের অষ্টম টেস্ট ভেন্যু হিসেবে যাত্রা শুরু হলো সিলেটের। টস জিতলে ব্যাটিং নিতেন বলে জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও।

এই ভেন্যুর অভিষেকের দিনে অভিষেক হচ্ছে দুদলের চার ক্রিকেটারের। বাংলাদেশের হয়ে অভিষেক হয়েছে আরিফুল হক ও নাজমুল ইসলাম অপুর। জিম্বাবুয়ের হয়ে অভিষেক হয়েছে ব্র্যান্ডন মাভুটা ও ওয়েলিংটন মাসাকাদজার।

সর্বশেষ ১৬ ইনিংসে ফিফটি না থাকায় ওয়েস্ট ইন্ডিজে টেস্টে একাদশে জায়গা হারান ইমরুল কায়েস। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে টিকে গেছেন টেস্ট দলেও। তামিম ইকবাল না থাকায় লিটন দাসের সঙ্গে একাদশে ফিরেছেন তিনি।

নিউজিল্যান্ডের বিপক্ষে আকস্মিক টেস্ট অভিষেক হওয়া তরুণ টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল ইসলাম শান্ত তার দ্বিতীয় টেস্ট খেলতে নামছেন।  এ প্রতিবেদন লিখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৩ ওভারে বিনা উইকেটে ৫রান।

বাংলাদেশ একাদশ: লিটন দাস,  ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ চৌধুরী রাহি।

জিম্বাবুয়ে একাদশ: ব্রায়ান চারি, হ্যামিল্টন মাসাকাদজা, ব্র্যান্ডন টেইলর, শেন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, রেগিস চাকাভা, কাইল জার্ভিস, ব্র্যান্ডন মাভুটা, ওয়েলিংটন মাসাকাদজা, টেন্ডাই চাতারা।

আপনার মন্তব্য

আলোচিত