স্পোর্টস ডেস্ক

২৬ জানুয়ারি, ২০২০ ০০:২২

এবার হেরেই গেল বার্সেলোনা

ম্যাচের নবম মিনিটেই গোল খেতে বসেছিল বার্সেলোনা, কিন্তু মার্ক-আন্ড্রে টের স্টেগেন ত্রাতা হয়ে রক্ষা করলেন দলকে। পেনাল্টি ঠেকিয়ে দিলেন তিনি অসাধারণ দক্ষতায়। এরপর আরও দুইবার দলকে রক্ষা করেন জার্মান এই গোলকিপার। এভাবে প্রথমার্ধ পার করে দিলেও দ্বিতীয়ার্ধে শেষ রক্ষা হয়নি বার্সার, দুই-দুইটা গোল হজম করে হার নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

ভ্যালেন্সিয়ার মাঠে লা লিগার ম্যাচে শনিবার ০-২ গোলে হেরেছে কিকে সেতিয়েনের দল। গোলশূন্য প্রথমার্ধের পর আলবার আত্মঘাতী গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। পরে ব্যবধান বাড়ান মাক্সি গোমেস। এনিয়ে সবশেষ ছয় ম্যাচে বার্সেলোনার জয় মাত্র ২, ড্র ৩, আর এই ম্যাচ দিয়ে এক ম্যাচে পরাজয়।

বার্সেলোনার বিপক্ষে ভ্যালেন্সিয়ার এই জয়ে আরও মহাত্ম্য আছে। লা লিগায় সেই ২০০৭ সালে নিজেদের মাঠে বার্সাকে হারিয়েছিল ভ্যালেন্সিয়া। এরপর দীর্ঘ প্রায় ১৩ বছর পর নিজেদের মাঠে লা লিগার ম্যাচে এলো এই জয়।

নবম মিনিটে বাঁদিকে ঝাঁপিয়ে গোমেসের পেনাল্টি শট ঠেকিয়ে দেন স্টেগেন। হোসে গায়াকে ডিফেন্ডার জেরার্দ পিকে ফাউল করায় পেনাল্টি পেয়েছিল ভালেন্সিয়া।

২৯তম মিনিটে গোমেসের শট টের স্টেগেনের গ্লাভস ছুঁয়ে পোস্টে লেগে ফিরে। খানিক পর কেভিন গামেইরোর শট ঝাঁপিয়ে কোনোমতে ব্যর্থ করে দেন বার্সেলোনা গোলকিপার।

৪৭তম মিনিটে গোমেসের শট জর্দি আলবার গায়ে লেগে দিক পাল্টে জড়ায় জালে।

প্রতি-আক্রমণে ৭৭তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ভালেন্সিয়া। তোরেসের বাড়ানো বল ধরে কোনাকুনি শটে জাল খুঁজে নেন অরক্ষিত গোমেস। কোনো সুযোগই ছিল না টের স্টেগেনের।

২১ ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে এখনও পয়েন্ট তালিকার শীর্ষে আছে বার্সেলোনা। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদেরও পয়েন্ট ৪৩। বার্সেলোনাকে হারিয়ে ৩৪ পয়েন্ট নিয়ে পাঁচ নম্বরে ওঠে এসেছে ভালেন্সিয়া।

আপনার মন্তব্য

আলোচিত