স্পোর্টস ডেস্ক

০১ ফেব্রুয়ারি , ২০২০ ২৩:৪৩

বেনজেমার গোলে রিয়ালের মাদ্রিদ ডার্বি জয়

ছবি: টুইটার

মাদ্রিদ ডার্বিতে জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। করিম বেনজেমার গোলে দারুণ এক জয়ে লা লিগায় শীর্ষস্থান মজবুত করেছে জিনেদিন জিদানের দল। এই জয়ে নিকটতম প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা থেকে ৬ পয়েন্টে এগিয়ে আছে জিনদিনে জিদানের দল।

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার লিগে ১-০ গোলে জিতেছে রিয়াল। গত সেপ্টেম্বরে লিগে প্রথম দেখায় আতলেতিকোর মাঠে দুদলের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছিল।

ম্যাচের ১১তম মিনিটে সের্হিও রামোসের শট ক্রসবারে ওপর দিয়ে যায়। দুই মিনিট পর আতলেতিকোর ভালো একটি আক্রমণ রুখে দেন ফেরলঁদ মঁদি। খানিক পর ভিতোলোর আরেকটি শট ঝাঁপিয়ে ঠেকান রিয়াল গোলরক্ষক থিবো কোর্তোয়া।

২৪তম মিনিটে ভাগ্যের ফেরে গোলের সুবর্ণ সুযোগ নষ্ট হয় আতলেতিকোর। দুরূহ কোণ থেকে স্প্যানিশ মিডফিল্ডার ভিতোলোর শট পোস্টে বাধা পায়। আর বিরতির আগে লুকা মদ্রিচের শট রুখে জাল অক্ষত রাখেন আতলেতিকো গোলরক্ষক ইয়ান ওবলাক।

আক্রমণের ধার বাড়াতে দ্বিতীয়ার্ধের শুরুতে দুই মিডফিল্ডার টনি ক্রুস ও ইসকোকে বসিয়ে ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র ও লুকাস ভাসকেসকে নামান রিয়াল কোচ।

৫৬তম মিনিটে ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিউসের দারুণ বুদ্ধিদীপ্ত পাস পেয়ে মঁদি নিচু ক্রস বাড়ান বেনজেমাকে। ছয় গজ দূর থেকে বল ঠিকানায় পাঠাতে কোনো ভুল করেননি ফরাসি এই ফরোয়ার্ড। এবারের লিগে বেনজেমার এটি ত্রয়োদশ গোল। এক গোল বেশি নিয়ে তালিকার শীর্ষে আছেন লিওনেল মেসি।

এই নিয়ে লিগে টানা ১৩ ম্যাচ অপরাজিত রইল রিয়াল। টানা চার ম্যাচসহ আসরে মোট ১৪ জয় পাওয়া দলটির অর্জন ২২ ম্যাচে ৪৯ পয়েন্ট। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার পয়েন্ট ৪৩। ২২ ম্যাচে ৩৬ পয়েন্ট নিয়ে পাঁচে আছে আতলেতিকো।

আপনার মন্তব্য

আলোচিত