স্পোর্টস ডেস্ক

০২ ফেব্রুয়ারি , ২০২০ ২০:৪৯

রোনালদোর জোড়া গোলে জুভেন্টাসের জয়

ছবি: টুইটার

আগের ম্যাচে নাপোলির বিপক্ষে হারের পর এবার জয়ে ফিরেছে জুভেন্টাস। জুভেন্টাস স্টেডিয়ামে রোববার ৩-০ গোলে ফিওরেন্টিনাকে হারিয়ে শীর্ষে অবস্থান সংহত করেছে জুভেন্টাস।

ম্যাচে পেনাল্টি থেকে জোড়া গোল করলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। লিগে টানা ৯ ম্যাচে ১৪ গোল করলেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। ২০০৫ সালের ডিসেম্বরে ডেভিড ত্রেজেগের পর এই প্রথম জুভেন্টাসের কোনো খেলোয়াড় লিগে টানা নয় ম্যাচে গোল পেলেন।

এই ম্যাচের দুই গোলের মাধ্যমে ২০১৮ সালে রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে এসে ইতালিয়ান ক্লাবটির জার্সিতে রোনালদো গোল হলো ৫০টি। গোলের এই অর্ধশতকে পৌঁছাতে রোনালদো খেললেন ৭০ ম্যাচ। এরমধ্যে লিগের ৫০ ম্যাচে ৪০ গোল।

ম্যাচের পঞ্চম মিনিটে গনসালো হিগুয়াইনের শট, চতুর্দশ মিনিটে লিওনার্দো বোনুচ্চির হেড খুঁজে পায়নি ঠিকানা। অবশেষে ৪০তম মিনিটে স্পট কিকে জুভেন্টাসকে এগিয়ে নেন রোনালদো। বলের লাইনে ঝাঁপিয়ে পড়েও পর্তুগিজ ফরোয়ার্ডের শট আটকাতে পারেননি গোলরক্ষক। মিরালেম পিয়ানিচের শটে ডি-বক্সের মধ্যে হেরমান পেসসেইয়ার হাতে বল লাগলে পেনাল্টির আবেদন করে জুভেন্টাস। ভিএআর দেখে আবেদনে সাড়া দেন রেফারি।

৭৭তম মিনিটে জুভেন্টাসের রদ্রিগো বেন্তানকুর ডি-বক্সের মধ্যে ফাউলের শিকার হলে ভিএআর দেখে আবারও পেনাল্টির বাঁশি বাজান রেফারি। গোলরক্ষককে বোকা বানিয়ে স্কোরলাইন ২-০ করেন রোনালদো। চলতি লিগে এটি তার ১৯তম গোল।

শেষ দিকে দিবালার কর্নারে হেডে জাল খুঁজে নেন ডি লিখট। চলতি লিগে সপ্তদশ জয় নিশ্চিত হয়ে যায় জুভেন্টাসের।

২২ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রোনালদোর দল। এক ম্যাচ কম খেলা ইন্টার মিলান ৬ পয়েন্ট কম নিয়ে আছে দুইয়ে।

আপনার মন্তব্য

আলোচিত