স্পোর্টস ডেস্ক

০৯ ফেব্রুয়ারি , ২০২০ ১৪:৪৮

টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশের যুবারা

প্রথমবারের মতো যুব বিশ্বকাপের ফাইনালে উঠে ইতিহাস গড়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। তাদের সামনে এবার আরও উঁচুতে উঠে যাওয়ার হাতছানি। ভারতের বিপক্ষে ফাইনাল ম্যাচে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার যুবাদের অধিনায়ক আকবর আলি। ভারতীয়দের দেয়া লক্ষ্য তাড়া করে শিরোপা জিততে পরে ব্যাট করতে নামবে বাংলাদেশ।

রোববার (৯ ফেব্রুয়ারি) অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ত্রয়োদশ আসরের শিরোপার লড়াইয়ে নেমেছে বাংলাদেশ ও ভারতের যুবারা। দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে খেলা শুরু হয় বাংলাদেশ সময় দুপুর ২টায়।

ফাইনালের মঞ্চে একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। সকালের উইকেটে আর্দ্রতা দেখে একজন স্পিনার কমিয়ে পেসার বাড়িয়েছে টিম ম্যানেজমেন্ট। বাঁহাতি স্পিনার হাসান মুরাদের জায়গায় তাই ফাইনালের দলে এসেছেন ডানহাতি পেস অলরাউন্ডার অভিষেক দাস। বোলিংয়ের পাশাপাশি লোয়ার অর্ডারে দ্রুত রান আনতে পারেন নড়াইলের এই তরুণ।

যুব বিশ্বকাপে সবচেয়ে বেশিবার চ্যাম্পিয়ন হয়েছে ভারত। আগের ১২ আসরের সবকটিতে অংশ নিয়ে তারা শিরোপার উৎসব করেছে চারবার। বিশ্বকাপের গেল আসরেও ২০১৮ তারা চ্যাম্পিয়ন হয়েছিল অস্ট্রেলিয়ার যুবাদের হারিয়ে।

গ্রুপ পর্বে সেরা হওয়ার পর কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকা ও সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠছে বাংলাদেশ। অস্ট্রেলিয়া ও পাকিস্তানকে হারিয়ে ফাইনালে এসেছে নিজেদের গ্রুপে চ্যাম্পিয়ন হওয়া ভারত।

সিনিয়র দলের মতো বাংলাদেশের জুনিয়রদেরও আক্ষেপের গল্প আছে ভারতের বিপক্ষে। গেল বছর ইংল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারতীয় যুবাদের কাছে হারার পর শ্রীলঙ্কায় যুব এশিয়া কাপের ফাইনালেও দেখা হয়েছিল দুদলের। সেখানে রোমাঞ্চ ছড়িয়েও শেষে হতাশায় পুড়তে হয় বাংলাদেশকে। ভারতকে মাত্র ১০৬ রানে অলআউট করে দিয়েও ৫ রানে হেরে গিয়েছিলেন আকবররা। এবারে

বাংলাদেশ একাদশ:

তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, তৌহিদ হৃদয়, শাহাদাত হোসেন দিপু, আকবর আলি (অধিনায়ক), শামিম হোসেন পাটোয়ারি, তানজিম হাসান সাকিব, রকিবুল হাসান, অভিষেক দাস ও শরিফুল ইসলাম।

ভারত একাদশ:

যশস্বী জয়সওয়াল, দিব্যানশ সাক্সেনা, তিলক ভার্মা, ধ্রুব জুরেল, প্রিয়ম গার্গ (অধিনায়ক), সিদ্ধেশ বীর, অথর্ব আনকোলেকার, রবি বিষ্ণই, সুশান্ত মিশ্র, কার্তিক তিয়াগি, আকাশ সিং।

আপনার মন্তব্য

আলোচিত