COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

48

Confirmed Cases,
Bangladesh

05

Deaths in
Bangladesh

15

Total
Recovered

664,103

Worldwide
Cases

30,883

Deaths
Worldwide

142,361

Total
Recovered

Source : IEDCR

Source : worldometers.info

স্পোর্টস ডেস্ক

১৯ ফেব্রুয়ারি , ২০২০ ১১:৪৮

বরুশিয়ার কাছে হেরে গেছে পিএসজি

পিএসজি ও বরুশিয়া ডর্টমুন্ডের মধ্যকার চ্যাম্পিয়ন্স লিগের লড়াই শেষ হাসি হেসেছে জার্মান ক্লাবটি। নেইমার-এমবাপের মত তারতারকাসমৃদ্ধ আক্রমণভাগকে উড়িয়ে দিয়েছে আর্লিং ব্রাট হরল্যান্ডের জোড়া গোলে। পিএসজির হয়ে চোট থেকে দলে ফেরা নেইমার করেছিলেন এক গোল তবে সেটা জয় কিংবা ড্রয়ের জন্যে যথেষ্ট ছিল না।

এই জয়ে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালে ওঠার পথে এক ধাপ এগিয়ে গেছে জার্মান ক্লাবটি। ঘরের মাঠে মঙ্গলবার রাতে শেষ ষোলোর প্রথম লেগে ২-১ গোলে জিতেছে ডর্টমুন্ড।

আক্রমণ-পাল্টা আক্রমণে শুরু থেকে জমে ওঠা লড়াইটার প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে। ম্যাচের ৬৯তম মিনিটে সাফল্যের দেখা পায় ম্যাচ জুড়ে দাপুটে ফুটবল খেলা ডর্টমুন্ড। গেররেইরোর শট প্রতিপক্ষের পায়ে লেগে গোলমুখে বল পেয়ে যান হরল্যান্ড। ঠাণ্ডা মাথায় আলতো টোকায় গোলরক্ষককে পরাস্ত করেন নরওয়ের এই স্ট্রাইকার।

৭৫তম মিনিটে সমতায় ফেরে পিএসজি। গোলটির কারিগর এমবাপে; দুই ডিফেন্ডারের বাধা এড়িয়ে ফরাসি ফরোয়ার্ডের বাড়ানো বল গোলমুখে পেয়ে অনায়াসে জালে ঠেলে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার।

ডর্টমুন্ডের জার্সিতে চ্যাম্পিয়ন্স লিগে অভিষিক্ত হরল্যান্ডের একক নৈপুণ্যে পিএসজির স্বস্তি দুই মিনিটও স্থায়ী হয়নি। সতীর্থের পাস প্রথম ছোঁয়ায় নিয়ন্ত্রণে নিয়ে ২২ গজ দূর থেকে বুলেট গতির শটে দলকে আবারও এগিয়ে নেন ১৯ বছর বয়সী স্ট্রাইকার। ডর্টমুন্ডের হয়ে সাত ম্যাচে তার গোল হলো ১১টি।

ইউরোপ সেরার মঞ্চে তরুণ হরল্যান্ডের গোল হলো সাত ম্যাচে ১০টি। বায়ার্ন মিউনিখের রবের্ত লেভানদোভস্কির সঙ্গে যুগ্মভাবে উঠে বসলেন আসরের গোলদাতার তালিকার শীর্ষে। হরল্যান্ড আগের আট গোল করেছিলেন সাবেক দল সালসবুর্কের হয়ে।

আগামী ১২ মার্চ ঘরের মাঠে ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে ফিরতি লেগের লড়াইয়ে নামবে পিএসজি।

আরেক ম্যাচে ঘরের মাঠে চ্যাম্পিয়ন লিভারপুলকে ১-০ গোলে হারিয়ে দিয়েছে আতলেতিকো মাদ্রিদ।

আপনার মন্তব্য

আলোচিত