স্পোর্টস ডেস্ক

২৬ ফেব্রুয়ারি , ২০২০ ১০:১৮

নাপোলির মাঠে বার্সেলোনার ড্র

প্রতিপক্ষের মাঠে বিবর্ণ বার্সেলোনা শেষ পর্যন্ত অঁতোয়ান গ্রিজমানের গোলে রক্ষা পেল। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে নাপোলির সঙ্গে ১-১ গোলে ড্র করে ফিরেছে কিকে সেতিয়েনের দল। প্রথমার্ধে ড্রিস মের্টেন্সের রেকর্ড ছোঁয়া গোলে হারতে বসেছিল বার্সেলোনা, তবে শেষ পর্যন্ত নাপোলির জমাট রক্ষণে ভাঙা সম্ভব হলো গ্রিজমানের গোলে।

বরাবরের মত বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল বার্সেলোনা, কিন্তু নাপোলির জমাট রক্ষণ ভেদ করতে পারছিলেন না মেসি- গ্রিজমানরা। প্রথমার্ধে বার্সেলোনা লক্ষ্যে রাখতে পারেননি কোনো শট।

প্রতি-আক্রমণ নির্ভর ফুটবল খেলা নাপোলি ৩০তম মিনিটে লক্ষ্যে থাকা দ্বিতীয় শটে এগিয়ে যায়। পিওতর জিলিনিস্কির পা ঘুরে বল পান অরক্ষিত মের্টেন্স। ডি বক্সে ঢুকে দুরন্ত শটে খুঁজে নেন জাল। এই গোলে নাপোলির হয়ে সর্বোচ্চ গোলের তালিকার চূড়ায় থাকা মারেক হামসিককে (১২১) স্পর্শ করলেন বেলজিয়ান এই ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধে সের্হিও বুসকেতসের ডিফেন্স চেরা পাস পেয়ে নেলসন সেমেদো নিচু ক্রসে খুঁজে নেন গ্রিজমানকে। বাকিটা সারেন ফরাসি এই ফরোয়ার্ড।

আগামী ১৮ মার্চ ফিরতি লেগে কাম্প নউয়ে মুখোমুখি হবে দল দুটি। নিজেদের মাঠে অদম্য বার্সেলোনার জন্যে জ্বালানি যোগাবে অ্যাওয়ে ম্যাচে পাওয়া এই গোল।

হলুদ কার্ডের জন্য ওই ম্যাচে খেলা হবে না বুসকেতসের। আর দুই হলুদ কার্ডের কারণে ৮৯তম মিনিটে মাঠ ছাড়া আর্তুরো ভিদালও থাকছেন না দ্বিতীয় লেগের ম্যাচে।গোলমুখে গতি সামলাতে না পেরে নাপোলি গোলরক্ষক আসপিনোর গায়ে পা দিয়ে আঘাত করে হলুদ কার্ড পাওয়া লিওনেল মেসির অবশ্য এমন ঝামেলা নাই।

আপনার মন্তব্য

আলোচিত