নিজস্ব প্রতিবেদক

০১ মার্চ, ২০২০ ১৫:৫২

সিলেটে ব্যাটিং কোচকেও খেলায় নামাতে পারে জিম্বাবুয়ে

জিম্বাবুয়ের ব্যাটিং কোচ মাটসিকেনেরি (বামে)

বাংলাদেশ-জিম্বাবুয়ে প্রথম ওয়ানডে। টসের পর জানিয়ে দেওয়া হলো একাদশ। স্কোয়াডের সব ক্রিকেটারদের নিয়ে করা সেই খেলোয়াড় তালিকায় একটি নাম দেখে ভিমড়ি খাওয়ার জোগাড়। জিম্বাবুয়ের ব্যাটিং কোচ স্টুয়ার্ট মাটসিকেনেরি এই তালিকার ১৬তম সদস্য। অর্থাৎ ব্যাটিং কোচ হয়ে গেছেন স্কোয়াডের সদস্য!

শ্বাসকষ্টে ভুগছেন জিম্বাবুয়ের বাঁহাতি ব্যাটসম্যান ক্রেইগ আরভিন। শনিবার তাকে সিলেটের একটি স্থানীয় হাসপাতালেও নেওয়া হয়েছিল। ফিট না থাকায় প্রথম ওয়ানডের দলে নেই তিনি। শন উইলিয়ামসের আজই সিলেটে এসে পৌঁছানোর কথা। তার মানে ১৩ সদস্যের দলে পরিণত হয়েছে জিম্বাবুয়ে।

একাদশের বাইরে মাত্র দু'জন ক্রিকেটার আছেন। এইন্সলে এনডিলভু ও চার্লটন টিসুমা দুজনই বোলার। উপায় না দেখে মাটসিকেনেরিকে স্কোয়াডে যোগ করেছে সফরকারীরা।

কোনো ব্যাটসম্যান চোট পেলে বদলি ব্যাটসম্যান নেওয়ারই সুযোগ নেই জিম্বাবুয়ের। কনকাশন সাবের চিন্তা থেকে ব্যাটিং কোচ মাটসিকেনেরিকে বেছে নিয়েছে জিম্বাবুয়ে।

ক্রিকেটে এমন ঘটনা বেশ বিরল। সচরাচর কোনো কোচকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করতে দেখা যায় না। কিন্তু সামনে পথ না থাকায় ব্যাটিং কোচকে ১৬তম সদস্য হিসেবে স্কোয়াডে নিতে হয়েছে জিম্বাবুয়েকে।

স্টুয়ার্ট মাটসিকেনেরি ক্রিকেটে বেশ পরিচিত নাম। বাংলাদেশের ক্রিকেট ভক্তদের কাছেও তিনি পরিচিত মুখ। বাংলাদেশের বিপক্ষে ৩০টি ওয়ানডে, একটি টেস্ট ও একটি টি-টোয়েন্টি খেলেছেন মাটসিকেনেরি।

২০১৫ সালে জিম্বাবুয়ের হয়ে সর্বশেষ ম্যাচ খেলা ডানহাতি এই ব্যাটসম্যান জাতীয় দলের জার্সিতে ৮ টেস্ট, ১১৩ ওয়ানডে ও ১০টি টি-টোয়েন্টি খেলেছেন।

আপনার মন্তব্য

আলোচিত