নিজস্ব প্রতিবেদক

০৬ মার্চ, ২০২০ ১৬:৩১

গ্যালারিজুড়ে মাশরাফির জন্য ভালোবাসার বার্তা

অধিনায়ক হিসেবে আজই শেষ ম্যাচ- আগের দিনই এমন ঘোষণা দিয়েছিলেন মাশরাফি। তাই শুক্রবার সিলেট স্টেডিয়ামে জিম্বাবুয়ের বিরুদ্ধে শেষ ওয়ানডেতে গ্যালারি ভর্তি দর্শক। তাদের অনেকেরই হাতে-বুকে মাশরাফির জন্য ভালোবাসার বার্তা।

আগের দুটি ওয়াডেতে সিলেটের গ্যালারিতে দর্শক খরা থাকলেও শুক্রবার ছিলো পুরো উল্টো। ১৮ হাজার ধারণ ক্ষমতার গ্যালারির প্রায় পুরোটাই কানায় কানায় পূর্ণ। এদের কারো হাতে প্রিয় অধিনায়ককে বিদায় অভিবাদন জানানো প্লে-কার্ড। কারোবা পরনে মাশরাফির নাম লেখা টি-শার্ট।

গ্র্যান্ড স্ট্যান্ডে সবুজ টিশার্ট পড়ে হাজির হয়েছিলেন ১২জন দর্শক। টি-শার্টগুলো বুকে একেকটি অক্ষর। যার সবগুলো এক করলে হয়- 'মাশরাফি তুমি দীর্ঘজীবী হও।'

আলাপ করে জানা যায়, এই ১৪ দর্শকের বেশিরভাগই এসেছেন ঢাকা থেকে। সাথে যুক্ত হয়েছেন তাদের সিলেটের কয়েকজন বন্ধু। শামস রাশীদ জয় নামে এক মাশরাফি অন্তঃপ্রাণ ক্রিকেটভক্ত প্রিয় খেলোয়াড়ের প্রতি ভালোবাসা জানানোর এই অদ্ভূত আয়োজন করেছেন। অধিনায়ক মাশরাফির বিদায়ী সিরিজ মাঠে বসে দেখতে গত এক সপ্তাহ ধরে সিলেটে অবস্থান করছেন জয়।

ইস্টার্ন গ্যালারিতে প্লে-কার্ড হাতে হাজির হয়েছেন এক দর্শক। তাতে লেখা- ‌'প্রিয় ম্যাশ, বিদায় বলো না'। আরেকজনের প্লে-কার্ডে লেখা- 'লাভ ইউ মাশরাফি'। এমন নানা বাক্যে গ্যালারিজুড়ে দেশের সফলতম অধিনায়ককে ভালোবাসা জানানোর আয়োজন।

মাঠের নেতা থেকে মাশরাফি মাঠের বাইরেরও নেতা হয়ে ওঠেছেন আগেই। মাঠ ছেড়ে মাশরাফি যে মানুষের হৃদয়েও ঠাঁই করে নিয়েছেন- তাও নতুন কিছু নয়। শুক্রবার সিলেটের মাঠে দর্শকরা আবার তার প্রমাণ দিলেন কেবল। বৃষ্টিতে ভিজেও গ্যালারিতে ঠায় বসে রইলেন তারা।

আর এই সুযোগে অনেকদিন পর গ্যালারি ভর্তি দর্শক দেখলো সিলেটের মাঠ। এবং আবার সেই পুরনো দৃশ্য- টিকিটের জন্য দীর্ঘ লাইন, শহর থেকে স্টেডিয়ামমুখী সড়কে মানুষের ঢল। মাশরাফি নামক জিয়নকাঠির ছোঁয়ায় আবার আবার যেনো মাঠে ফেরার উৎসাহ খুঁজে পেলেন সিলেটের দর্শকরা।

আপনার মন্তব্য

আলোচিত