স্পোর্টস ডেস্ক

২৫ মার্চ, ২০২০ ১৪:০৩

করোনা মোকাবিলায় বেতনের অর্ধেক টাকা দান ক্রিকেটারদের

প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবে দেশব্যাপী নেমে এসেছে স্থবিরতা। শিক্ষা প্রতিষ্ঠানগুলো বন্ধ হয়ে গেছে, বন্ধ হয়েছে সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানসহ বিপণন কেন্দ্রগুলোও। জরুরি প্রয়োজনের অংশ হিসেবে কেবল খোলা রাখা হয়েছে মুদি দোকান ও ফার্মেসি। উদ্ভুত পরিস্থিতিতে করোনা মোকাবিলায় নিজেদের এক মাসের বেতনের অর্ধেক দান করে দিচ্ছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা।

করোনা ইস্যুতে সবমিলিয়ে মোট ২৭ জন ক্রিকেটার তাদের একমাসের বেতনের অর্ধেক টাকা দান করছেন। দানকৃত এ অঙ্কের পরিমাণ ৩১ লাখ টাকা। তবে কর বাবদ ৫ লাখ টাকা বাদ দিয়ে তা দাঁড়িয়েছে ২৬ লাখ টাকায়।

বুধবার (২৫ মার্চ) বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান মোহাম্মদ জালাল ইউনুস।

তিনি জানান, করোনা ইস্যুতে ২৭ ক্রিকেটার তাদের বেতনের অর্ধেক টাকা দিচ্ছে। শুধু তারাই নয় এর বাইরে অনেক ক্রিকেটারই টাকা দিতে ইচ্ছুক।

তার দেওয়া তথ্যমতে, করোনা ইস্যুতে জাতীয় দলের ক্রিকেটাররা তাদের মাসিক বেতনের অর্ধেক দান করেছেন। মোট ২৭ জন ক্রিকেটার ৩১ লাখ টাকা দিচ্ছেন। তবে ট্যাক্স কাটার পর পরিমাণটি গিয়ে দাঁড়াবে ২৬ লাখ টাকায়।

করোনা ইস্যুতে অবশ্য বহির্বিশ্বের নামি দামী খেলোয়াড়েরা ইতোমধ্যেই সাহায্যের হাত বাড়িয়েছেন। বায়ার্ন মিউনিখের পোলিশ ফরোয়ার্ড লেভানডফস্কি ইতোমধ্যেই ১ মিলিয়ন ডলার দান করেছেন। লিওনেল মেসি এবং ক্রিস্টিয়ানো রোনালদো ১ মিলিয়ন ইউরো করে ইতোমধ্যেই দান করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত