জগন্নাথপুর প্রতিনিধি

০৪ এপ্রিল, ২০২১ ১৫:১৬

জগন্নাথপুরে প্রবাসীর মালামাল লুটের অভিযোগ

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় এক যুক্তরাজ্য প্রবাসীর কেয়ারটেকারকে মারধর করে মালামাল লুট করে ঘরে তালা লাগিয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে প্রবাসীর সৎ ভাইয়ের বিরুদ্ধে। এ ঘটনায় থানায় লিখেছেন অভিযোগ দায়ের করেছেন প্রবাসীর মামা নুরুল ইসলাম।

জগন্নাথপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, প্রবাসীর ঘরে কেয়ারটেকারকে মারধর করে মালামাল লুট ও তালা লাগিয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে ।

জগন্নাথপুর থানায় দায়েরকৃত লিখিত অভিযোগ থেকে জানা যায়, উপজেলার আশারকান্দি ইউনিয়নের দাওরাই পূর্ব পাড়া গ্রামের মৃত জাহির আলীর ছেলে আব্দুল খালিক দীঘ প্রায় ২৫ বছর যাবৎ যুক্তরাজ্য সপরিবারে বসবাস করেন আসছেন। মাঝে মধ্যে তিনি পরিবার নিয়ে দেশে আসেন এবং গ্রামের বাড়িতেই থাকেন। আর প্রবাসে থাকলে বাড়ি দেখাশোনার দায়িত্বে থাকেন একই গ্রামের মৃত জহির আলীর ছেলে রাজান মিয়াকে।

এনিয়ে প্রবাসী আব্দুল খালেকের সৎ ভাই সালিক মিয়া ক্ষুব্ধ। তাকে বাড়ি দেখাশুনা ও জায়গা জমির কোনো দায়িত্ব প্রদান না করায় ক্ষুব্ধ হয়ে গত ২২ মার্চ কেয়ার টেকার রাজন মিয়া কে জোরপূর্বক বাড়ি থেকে বের করে দিয়ে বসত ঘরে ঢুকে প্রায় লক্ষাধিক টাকার মালামাললুট করে তালা ঝুলে দেয় সালিক মিয়া। এ ঘটনায় প্রবাসী আব্দুল খালিকের মামা নুরুল ইসলাম শুক্রবার জগন্নাথপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

তিনি অভিযোগ করে বলেন, আমার মামা প্রবাসী আব্দুল খালিকের সৎ ভাই সালিক মিয়া প্রবাসীর সম্পত্তি আত্মসাৎ করতে তার কেয়ারটেকার কে মারধর করে ঘর থেকে বের করে দিয়ে মালামাল লুট করে ঘরে তালা লাগিয়ে দেয়। আমি তার নির্দেশে থানায় লিখিত অভিযোগ দিয়েছি।

অভিযোগ প্রসঙ্গে সালিক মিয়া বলেন, এটা আমাদের পারিবারিক বিষয়। আমি আমার ঘরে তালা দিয়েছি।

আপনার মন্তব্য

আলোচিত