নিজস্ব প্রতিবেদক

০৬ এপ্রিল, ২০২১ ২১:৩৩

সিলেট-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়ন চান জকন

মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েসের মৃত্যুতে শূন্য হওয়া সিলেট-৩ আসনে আওয়ামী লীগের মনোনয়নে প্রার্থী হতে চান সাংবাদিক শাহ মুজিবুর রহমান জকন। প্রার্থী হওয়ার লক্ষ্যে ইতোমধ্যে নিয়ে এলাকায় গণসংযোগ শুরু করেছেন। এছাড়া দলীয় হাইকমান্ডের সঙ্গেও যোগাযোগ চালিয়ে যাচ্ছেন।

পেশাগত জীবনে সাংবাদিক জকন ছাত্রজীবন দেখেই বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতির সাথে সম্পৃক্ত। ফেঞ্চুগঞ্জে কলেজে পড়াকালীন তিনি ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত হন। গত উপজেলা পরিষদ নির্বাচনে জকন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১১ মার্চ মারা যান সিলেট-৩ (দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ একাংশ) আসনের সংসদ সদস্য ও সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস। তার মৃত্যুতে শূন্য হওয়া আসনে মনোয়ন পেতে তৎপরতা চালাচ্ছেন দলটির অন্তত এক ডজন নেতা। এদের মধ্যে জকনও রয়েছেন।

শাহ মুজিবুর রহমান জকন বলেন, উপনির্বাচনে আমি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। দল মনোনয়ন দিলে আমি জয়ী হতে পারবো বলে আশাবাদী। দলীয় হাইকমান্ডও তার প্রতি আস্থাশীল বলে দাবি তার।

তিনি বলেন, মাহমুদ-উস সামাদ কয়েস ভাইয়ের মৃত্যুতে আমাদের এলাকার সবাই শোকাহত। সেই শোক এখনও কাটিয়ে উঠতে পারিনি। ফলে এখনই নির্বাচনী প্রচারণা শুরুর মানসিকতা কারো নেই। তবে আমি দীর্ঘদিন থেকেই এলাকার মানুষের পাশে রয়েছি। সুখে-দুঃখে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছি।

নির্বাচনবিধি অনুযায়ী এ আসনে ৯০ দিনের মধ্যে নির্বাচন করতে হবে। সে হিসাবে আগামী জুনের মধ্যে উপনির্বাচন হওয়ার কথা। তবে করোনাভাইরাসের সংক্রমণ বাড়ায় সিলেট-৩ আসনে নির্বাচনের ব্যাপারে তড়িৎ কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না। এখানে উপনির্বাচনের বিষয়ে পরবর্তীতে জানানো হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

আপনার মন্তব্য

আলোচিত