রেজুওয়ান কোরেশী, জগন্নাথপুর

০৮ এপ্রিল, ২০২১ ১৭:৪৩

জগন্নাথপুরের নতুন ৬ কিলোমিটার সড়কে ১০ গ্রামবাসীর দুর্ভোগ নিরসন

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার মিরপুর ও পাটলী ইউনিয়নের একাংশের ১০ গ্রামের মানুষের বর্ষায় নাও হেমন্তে পাও, যাতায়াতের এমন দুর্ভোগ দুর করে সড়ক যোগাযোগ স্থাপন করা হয়েছে। মিরপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে ২৫ লাখ টাকা খরচ করে ৬ কিলোমিটার দীর্ঘ এ সড়কের আনুষ্ঠানিক উদ্বোধন হয়েছে। ফলে গ্রাম থেকে ইউনিয়ন হয়ে উপজেলা ও জেলা ও বিভাগীয় শহরে যাতায়াতের সুবিধা পেয়ে গ্রামবাসী আনন্দিত।

বুধবার আনুষ্ঠানিকভাবে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সহ সভাপতি প্রবীণ রাজনীতিবিদ সিদ্দিক আহমেদ মিরপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহবুবুল হক শেরিনকে সঙ্গে নিয়ে ইউনিয়নের হাওয়াইখাল নদীর উত্তরপাড়ে মোহাম্মদগঞ্জ বাজার থেকে ছিফতপুর হয়ে লোহারগাঁও পর্যন্ত ও দক্ষিণ পাড়ে রসুলগঞ্জ থেকে টুকেরবাজার মেইন রোড হয়ে লোহারগাঁও পর্যন্ত ৬ কিলোমিটার দীর্ঘ এ সড়কের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন।

এসময় জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবদুল ওয়াব,ইউনিয়ন পরিষদের সদস্য মোজাম্মেল খানসহ ইউনিয়ন পরিষদের সদস্য ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এসময় দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুল হক শেরিন বলেন, ১৮ ফুট প্রস্ত ও ছয় কিলোমিটার দীর্ঘ এ সড়কটি মিরপুর ইউনিয়ন ও পাটলী ইউনিয়নের একাংশের ১০ গ্রামের মানুষ কে যোগাযোগ বিচ্ছিন্নতার কবল থেকে যাতায়াত সুবিধার মুলস্রোতে নিয়ে এসেছে। তিনি বলেন সড়কের পাশ দিয়ে বহমান ১০ গ্রামের মানুষের মধ্যে ঈদের আনন্দ বিরাজ করছে। তাদের আনন্দের আমরাও আনন্দিত।

তিনি বলেন সরকার থেকে মাত্র দুই লাখ টাকা বরাদ্দ পেয়েছি। ২৫ লাখ টাকার কাজ করেছি। তারমধ্যে দাঁড়িয়ারপাড় নিবাসী যুক্তরাজ্য প্রবাসী হাবিব খান ও শিরিয়া খানম দম্পতি কিছু টাকা ধার হিসেবে দিয়েছেন বাকী টাকা আমি নিজে খরচ করে সড়কের কাজ বাস্তবায়ন করেছি।

জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান বলেন,অবহেলিত জনপদের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নের মুলস্রোত ধারায় নিয়ে আসায় মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নেতৃত্ব নিঃসন্দেহে প্রশংসনীয়।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সহ সভাপতি প্রবীণ রাজনীতিবিদ সিদ্দিক আহমেদ বলেন, বর্তমান সরকারের উন্নয়ন পরিকল্পনায় গ্রাম কে শহরে পরিণত করার অংশ হিসেবে মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কাজ শুরু করেছেন। আমরা এ ইউনিয়নের উন্নয়ন কর্মকাণ্ডে সন্তুষ্ট। আমরা আশা করছি বর্তমান পরিষদের নেতৃত্বে মিরপুর  মডেল উন্নয়ন হবে।

এর আগে সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ সহ সভাপতি সিদ্দিক আহমেদ মিরপুর ইউনিয়ন পরিষদের নবসজ্জিত কার্যালয় ও তাদের সেবার মান পরিদর্শন করেন। এসময় জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমানসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ পরিষদের সদস্য,সদস্যাবৃন্দ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত