নিজস্ব প্রতিবেদক

০৮ এপ্রিল, ২০২১ ১৮:২১

স্বাস্থ্যবিধি মানাতে সিসিকের অভিযান অব্যাহত

৬ মামলায় সাড়ে ৯ হাজার টাকা জরিমানা

করোনার সংক্রমণ রোধে, সরকারি নির্দেশনা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি নিশ্চিতে সিলেট নগরীতে অভিযান চালিয়েছে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকাল থেকে নগরীর কোর্ট পয়েন্ট এলাকার নগর প্রান্ত থেকে এ অভিযান শুরু করেন সিলেট সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজন কুমার সিংহ।

পর্যায়ক্রমে নগরের শেখঘাট, তালতলা, রিকাবীবাজার ও মেডিকেল রোডসহ বিভিন্ন এলাকায় অভিযান চালায় সিসিক। এ সময় করোনা ভাইরাস প্রতিরোধে সরকারের জারি করা নির্দেশনা উপেক্ষা করে রেস্তোরাঁয় বসিয়ে খাবার বিক্রয়ের অপরাধ, স্বাস্থ্যবিধি অনুসরণ না করা এবং ফুটপাত দখল করে পণ্যের পসরা সাজানোয় ৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছেন। তাদের কাছ থেকে জরিমানার ৯ হাজার ৫’শ টাকা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত।

সিলেট সিটি করপোরেশনের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিজন কুমার সিংহ জানান, জনসাধারণের মধ্যে সচেতনতা তৈরির জন্য এই অভিযান চালানো হচ্ছে, পাশাপাশি মাস্ক বিতরণ করা হচ্ছে। এছাড়া মাস্ক পরতে বাধ্য করতে জরিমানাও করা হচ্ছে। জনসাধারণকে স্বাস্থ্যবিধি মানাতে এবং মাস্ক পরাতে এ ধরণের অভিযান অব্যাহত রাখার কথা জানান তিনি।  

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় সিলেট সিটি করপোরেশনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীগণ, এবং সিলেট মহানগর পুলিশের (এসএমপি) একটি দল উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত