গোয়াইনঘাট প্রতিনিধি

১২ নভেম্বর, ২০১৫ ২২:১০

জাফলংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ড কোটি টাকার ক্ষয়ক্ষতি

সিলেটের গোয়াইনঘাট উপজেলার পর্যটন এলাকা জাফলংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের  ঘটনায় একটি মার্কেটের ৯টি দোকান সম্পূর্ণ ভস্মীভূত হয়েছে। এ ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ কোটি টাকা ছাড়িয়েছে বলে ধারনা করা হচ্ছে।

বুধবার দিবাগত রাত আনুমানিক ২.৩০ মিনিটের সময় জাফলং বাসস্ট্যান্ডের পাশের মদরিছ মার্কেটে এ ঘটনা ঘটে। মার্কেটের কোন একটি দোকানের বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে বলে ধারনা করা হচ্ছে। অগ্নিকাণ্ডের মুহূর্তেই আগুণের লেলিহান শিখা বাতাসের সাহায্যে দ্রুত সবকটি দোকানে ছড়িয়ে পড়ে। এ সময় মাঠি থেকে ৭০ ফুটেরও বেশি উপরে উঠে আগুনের হলকা । প্রায় ২ ঘণ্টার বেশি সময় প্রানন্তকর  চেষ্টা করে দমকল বাহিনী ও স্থানীয়রা অবশেষে আগুন নিয়ন্ত্রণে আনেন।

খবর পেয়ে লিডার মজনুর নেতৃত্বে সিলেটের দমকল বাহিনী ও এস আই আরিফের নেতৃত্বে গোয়াইনঘাট থানা পুলিশও ঘটনাস্থল পরিদর্শন করেন এবং ক্ষয় ক্ষতির প্রাথমিক তালিকা প্রণয়ন করণসহ উদ্ধার  তৎপরতায় অংশ গ্রহণ করেন। এই অগ্নিকাণ্ডের ঘটনায় ১টি মোদি দোকান, ১টি আইসক্রিম ফ্যাক্টরি, ৩টি ষ্টেশনারী দোকান ১টি ফার্নিসার্স দোকান,১টি মোদি দোকান ও  ফার্মেসি, ২টি সেলুন সম্পূর্ণ ভস্মীভূত হয়। মোদি দোকান ও ষ্টেশনারী দোকান সমূহে প্রচুর নগদ টাকা ছিলো বলেও জানা যায়।

এদিকে জাফলংয়ে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন স্থানীয় সংসদ সদস্য সরকারের ডাক,টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির চেয়ারম্যান ইমরান আহমদ,সাবেক সাংসদ সিলেট জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক দিলদার হোসেন সেলিম,গোয়াইনঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল হাকিম চৌধুরী,ভাইস চেয়ারম্যান আলহাজ্ব শাহ আলম স্বপন,পূর্ব জাফলং ইউপি চেয়ারম্যান হামিদুল হক ভূইয়া বাবুল প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত