নিজস্ব প্রতিবেদক

১৯ নভেম্বর, ২০২৩ ১৩:২৭

নগরে ঢিলেঢালা হরতাল, বন্ধ রয়েছে দূরপাল্লার বাস

বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা ৪৮ ঘণ্টার হরতালের প্রথম দিনে সিলেটে যানবাহনের চলাচল অন্যান্য দিনের চেয়ে কিছুটা কম দেখা গেছে। রোববার (১৯ নভেম্বর) সকাল থেকে সিলেট নগরের সড়কগুলোতে সিএনজিচালিত অটোরিকশা, রিকশা, লেগুনা, মোটরসাইকেল ও ব্যক্তিগত কার চলাচল করতে দেখা গেছে। তবে এর পরিমাণ অবরোধের দিনগুলোর চেয়েও কম ছিল। সিলেট থেকে আজ দূরপাল্লার কোনো বাস ছেড়ে যায়নি।

বিএনপিসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা আজ সকালে দক্ষিণ সুরমা উপজেলার সুলতানপুর, সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের মোগলাবাজার, নগরের চৌকিদিঘী এলাকা, সিলেট-সুনামগঞ্জ সড়কের টুকেরবাজার এলাকা ও বিমানবন্দর এলাকার সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ ও পিকেটিং করেছেন।

এদিকে সিলেট নগরের বিভিন্ন মোড়ে সতর্ক অবস্থানে দায়িত্ব পালন করতে দেখা গেছে পুলিশ সদস্যদের। এ ছাড়া টহল দিতেও দেখা গেছে একাধিক দলকে।

প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা গেছে, আজ সকাল আটটার দিকে দক্ষিণ সুরমার সুলতানপুর এলাকায় সিলেট-সুলতানপুর সড়কে অবস্থান নিয়ে হেলমেট পরা কয়েকজন যুবক পিকেটিং করেন। এ সময় একটি সিএনজিচালিত অটোরিকশার কাচ ভাঙচুর করা হয়। সকাল সাতটার দিকে নগরের চৌকিদিঘী এলাকার সড়কে টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেন একদল যুবক।

পরে ঘটনাস্থলে পুলিশ আসার খবরে ওই এলাকা ত্যাগ করেন তারা। এছাড়া নগরের ওসমানী মেডিকেল কলেজ রোড, বিমানবন্দর এলাকা এবং সিলেট–সুনামগঞ্জ সড়কের টুকেরবাজার সড়কে বিক্ষোভ ও পিকেটিং করেছেন স্বেচ্ছাসেবক দলসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা।

সিলেট মহানগর পুলিশের উপকমিশনার আজবাহার আলী শেখ বলেন, আজ দুপুর ১টা পর্যন্ত সিলেট মহানগর এলাকায় কোনো সহিংসতার খবর পাননি তিনি। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশ সতর্ক অবস্থানে আছে।

জাতীয় সংসদ নির্বাচনের ‘একতরফা’ তফসিল ঘোষণার প্রতিবাদে সারাদেশে আজ সকাল থেকে বিএনপির ৪৮ ঘণ্টার হরতাল পালিত হচ্ছে। আজ সকাল ছয়টা থেকে আগামী মঙ্গলবার সকাল ছয়টা পর্যন্ত হরতাল চলার কথা রয়েছে।

সিলেটে গতকাল শনিবার হরতালের সমর্থনে সকাল থেকে নগরের অভ্যন্তরসহ বিভিন্ন এলাকায় মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ হয়েছে। সন্ধ্যায় নগরের বন্দরবাজার এলাকায় মশাল মিছিল হয়। একপর্যায়ে নেতা-কর্মীরা সড়ক অবরোধ করলে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে গুলি ছুড়লে নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান। এ ঘটনায় একজনকে আটকের তথ্য জানিয়েছে পুলিশ। এর আগে গতকাল দুপুরে হরতালের সমর্থনে সিলেটের সাবেক মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরী নগরের বন্দরবাজার এলাকায় বিক্ষোভ মিছিল করেন।

আপনার মন্তব্য

আলোচিত