নবীগঞ্জ প্রতিনিধি

০২ ডিসেম্বর, ২০২৩ ১৮:১৭

নবীগঞ্জে ৫ হাজার কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ

নবীগঞ্জ উপজেলায় ২০২৩-২৪ অর্থ বছরে রবি ২০২৩-২৪ মৌসুমে বোরো ধানের উফশী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের শুভ উদ্বোধন।

গতকাল শনিবার দুপুর ১১টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম দাস অনুপের সভাপতিত্বে ও উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ফজলুল হক মনির সার্বিক তত্ত্বাবধানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার শৈলেন কুমার পাল, দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক মোঃ সেলিম তালুকদার, সাংবাদিক এম.এ আহমদ আজাদ, শাহ সুলতান আহমদ, মোফাজ্জল ইসলাম সজীব, ইউপি সদস্য আব্দুল মুকিত, উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা ও সহকারী কৃষি কর্মকর্তাসহ উপজেলা ১৩টি ইউনিয়নের কৃষকসহ জনপ্রতিনিধি উপস্থিত ছিলেন।

১টি পৌরসভা ও ১৩টি ইউনিয়নে মোট ৫ হাজার কৃষকদের মধ্যে ৫ কেজি করে উফশী জাত ধানের বীজ, ১০ কেজি এমওপি ও ১০ কেজি ডিওপি সার বিতরণের উদ্বোধন করা হয়। ১নং বড় ভাকৈর পশ্চিম ৪১৫, ২নং বড় ভাকৈর পূর্ব ৩৭০, ৩নং ইনাতগঞ্জ ৩৬৫, ৪নং দীঘলবাক ৩৪০, ৫নং আউশকান্দি ৩৫০, ৬নং কুর্শি ৩৬০, ৭নং করগাঁও ৪২৫, ৮নং নবীগঞ্জ সদর ৩৪৫, ৯নং বাউসা ৩৪০, ১০নং দেবপাড়া ৩৬০, ১১নং গজনাইপুর ৩৪৫, ১২নং কালিয়ারভাঙ্গা ৪০০, ১৩নং পানিউমদা ৩৬৫, ও নবীগঞ্জ পৌরসভায় ২২০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণের শুভ উদ্বোধন করেন।

উদ্বোধনকালে বক্তাগণ বলেন, বর্তমান সরকার এই চলতি মৌসুমের সময়ে কৃষক সমাজের উন্নয়নে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় বিভিন্ন সময় বিনামূল্যে বীজ ও সার বিতরণ করার মাধ্যমে কৃষকের পাশে থেকে তাদের সহযোগিতা করে যাচ্ছেন।

আপনার মন্তব্য

আলোচিত