সাজু মারছিয়াং, শ্রীমঙ্গল

০২ ডিসেম্বর, ২০২৩ ২৩:২৯

বীর মুক্তিযোদ্ধা আফ্রিকা সুটিংকে শেষ বিদায়

রাষ্ট্রীয় মর্যাদা গার্ড অব অনার, খ্রিষ্টীয় ধর্মীয় প্রার্থনা, ফুলেল শ্রদ্ধা এবং আত্মীয়-স্বজন ও সন্তানদের অশ্রুসিক্ত নয়নে শেষ বিদায় নিলেন জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা আফ্রিকা সুটিং।

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার কর্মধা ইউনিয়নের এওলাছড়া পুঞ্জির বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা আফ্রিকা সুটিং (৭৮) গত বৃহস্পতিবার (৩০ নভেম্বর) রাতে মারা যান। তিনি খাসিয়া সম্প্রদায়ের মধ্যে স্বীকৃতিপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা। মৃত্যুকালে তার পরিবারে  স্ত্রী, চার মেয়ে ও দুই ছেলে সন্তান রেখে গেছেন।

শনিবার (২ ডিসেম্বর) দুপুর ১২ টায় এওলাছড়া খাসিয়া পুঞ্জির কাথলিক মণ্ডলীর আয়োজনে শেষকৃত্যের প্রার্থনা সভা পরিচালনা করেন কুলাউড়া লক্ষীপুর মিশনের পাল পুরোহিত ফাদার সাগর রোজারিও। শেষকৃত্য অনুষ্ঠানে  আত্মীয়-স্বজন,প্রতিবেশী, প্রশাসনের কর্তা ব্যক্তি, জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধাগণ ও বিভিন্ন খাসিয়া পুঞ্জির মান্রীগন প্রার্থনা সভায় উপস্থিত ছিলেন।

এরপর বিকাল ২ ঘটিকায় কুলাউড়া উপজেলা প্রশাসনের আয়োজনে রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট  মেহেদী হাসান। কুলাউড়া থানা পুলিশের উপ পরিদর্শক দেবাশীষ তালুকদার ও পুলিশ সদস্যরা। এসময় আরোও উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা এম, এ মতিন, কর্মধা ইউপি চেয়ারম্যান মহিবুল ইসলাম আজাদ,কুলাউড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্তার বীর মুক্তিযোদ্ধা সুশীল চন্দ্র দে, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, খাসি সোশ্যাল কাউন্সিলের সাধারন সম্পাদক ফিলা পতমী, প্রিচিংলি সুঙ, কুবরাজ আন্ত পুঞ্জি উন্নয়ন সংগঠনের সাধারণ সম্পাদক ও আদিবাসী নারী নেত্রী ফ্লোরা বাবলি তালাং, পালক পাইরিন সুটিং, খাসি সোশ্যাল কাউন্সিলের তথ্য ও প্রচার সম্পাদক সাজু মারছিয়াং, কর্মধা ইউপি সদস্য সিলভেস্টার পাঠাং, খাসি স্টুডেন্ট ইউনিয়ন সিলেট শাখার সভাপতি অ্যালিজাক তাংসং, রাজু রুপসি, ইভিনিং ইয়াংইয়ুং সহ প্রমুখ।

এরপর বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বীর মুক্তিযোদ্ধা আফ্রিকা সুটিং এর কফিনে ফুলের শ্রদ্বান্জলি নিবেদন করা শেষে বিকাল ৪ ঘটিকায় সমাহিত করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত