নিজস্ব প্রতিবেদক

০৫ ডিসেম্বর, ২০২৩ ১৬:৩৭

অনলাইনে বিভ্রান্তি ছড়াচ্ছে ওসমানী মেডিকেলের ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি

সিলেটের এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের একটি ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি গতকাল রোববার অনলাইনে ছড়িয়ে পড়ে। এ ঘটনায় কর্তৃপক্ষ একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে।

গতকাল সোমবার বিকেলে সিলেট মহানগরের কোতোয়ালি থানায় জিডিটি করেন হাসপাতালের ভারপ্রাপ্ত প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হানিফ।

এতে তিনি অভিযোগ করেন, ‘প্রথম আলো’ পত্রিকার লোগো ব্যবহার করে কে বা কারা গতকাল অনলাইনে হাসপাতালের নাম এবং প্রাক্তন একজন পরিচালকের নাম উল্লেখ করে স্বাক্ষরবিহীন একটি ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি ছড়িয়ে দিয়েছে।

জিডিতে আরও বলা হয়, ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তিতে যেসব পদ উল্লেখ আছে, সেসব পদ এ হাসপাতালে বর্তমানে নেই। তাই ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশকারীদের খুঁজে বের করে শাস্তির আওতায় আনার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ অনুরোধ জানাচ্ছে।

যোগাযোগ করলে হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মাহবুবুর রহমান ভূঁইয়া বলেন, ‘কে বা কারা বিভ্রান্তি ছড়াতেই ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তিতে অনলাইনে ছড়িয়েছে। এতে বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে অনুরোধ জানাচ্ছি। আর যারা এটা করেছে, তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে আমরা থানায় জিডি করেছি।’

হাসপাতাল–সংশ্লিষ্ট ব্যক্তিরা জানান, প্রথম আলোর লোগো এমনভাবে সুকৌশলে নিয়োগ বিজ্ঞপ্তিতে ব্যবহার করা হয়েছে, যাতে চাকরি প্রত্যাশীরা মনে করেন, এ বিজ্ঞাপন পত্রিকাটি প্রকাশিত হয়েছে। প্রকৃতপক্ষে এমন কোনো বিজ্ঞাপন পত্রিকাটিতে ছাপা হয়নি।

আপনার মন্তব্য

আলোচিত