তাহিরপুর প্রতিনিধি

১০ ডিসেম্বর, ২০১৭ ০২:০৭

টাঙ্গুয়ায় আন্তর্জাতিক মানের রিসোর্ট নির্মাণের ঘোষণা উপমন্ত্রীর

টাঙ্গুয়ার হাওরে আন্তর্জাতিক মানের রিসোর্ট নির্মাণের ঘোষণা দিয়েছেন বন ও পরিবেশ মন্ত্রণালয়ের উপমন্ত্রী আব্দুল্লাহ-আল-ইসলাম জ্যাকব।

তিনি বলেছেন, হাওর উন্নয়ন করতে ৭৮ কোটি ৫৯ লাখ টাকা ব্যয়ে একটি প্রকল্প হাতে নিয়েছে বর্তমান সরকার। টাঙ্গুয়ার হাওরে হাজারও পর্যটক আসতে চায়। এসে তেমন কোন সুযোগ সুবিধা ভোগ করতে পারে না। তাই আন্তর্জাতিক মানের একটি রিসোর্ট নির্মাণ করা হবে এই টাঙ্গুয়ার হাওরে।

শনিবার দুপুর ২টায় তাহিরপুর উপজেলার টাঙ্গুয়ার হাওরপাড় গোলাবাড়িতে উপজেলা প্রশাসনের আয়োজনে ‘টাঙ্গুয়া হাওর সমাজভিত্তিক টেকসই ব্যবস্থাপনা’ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, আমরা বাংলাদেশকে আরও সম্পদে পরিপূর্ণ করতে চাই। চাই টাঙ্গুয়ার হাওরকেও। মাছ, গাছ, পাখির অভয়াশ্রম এই হাওরকে আরও স্বয়ংসম্পূর্ণ করতে সব ধরনের কাজ করব আমরা সবাই মিলে।

তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পূর্ণেন্দু দেব’র সভাপতিত্বে ও সকাল ১১টায় তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে উপজেলা সহ সভাপতি আলী মর্তূজার সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন, যুবলীগ আহবায়ক হাফিজ উদ্দিন ও অনুপম রায়ের যৌথ সঞ্চালনায় সভার উপমন্ত্রী আরও বলেন, একটি নিম্ন আয়ের দেশ হয়েও মায়ানমার থেকে আসা ১৫ লক্ষাধিক রোহিঙ্গাদের সহযোগিতা করতে পিছিয়ে যায় নি বর্তমান সরকার। যা বিশ্বের অন্য কোন দেশ তা পারে নি।

এসময় অন্যান্যের মধ্যে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,সুনামগঞ্জ-১আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ ইমরান হোসেন,তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার পূর্ণেন্দু দেব, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি হাজী আবুল হোসেন খান, সাবেক সভাপতি হাজী আব্দুছ ছোবাহান আখঞ্জি, উপজেলা আওয়ামী লীগ সহ সভাপতি আলী মর্তূজা, সাধারণ সম্পাদক অমল কান্তি কর।

তাহিরপুর উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, বাদাঘাট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, শ্রীপুর দক্ষিণ ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি বজলু মিয়া, নারী নেত্রী আইরিন বেগম, দলীয় নেতা সেলিম হায়দার, মাসুক মিয়া, রায়হান উদ্দিন রিপন, মতিউর রহমান, বিল্লাল আমিন প্রমুখ।

 

আপনার মন্তব্য

আলোচিত