নিজস্ব প্রতিবেদক

১০ জুন, ২০১৫ ১৭:৫৭

সিগন্যাল না মানায় তালতলায় ব্যবসায়ীকে পুলিশের গুলি!

পুলিশের গুলিতে আহত ব্যবসায়ী বিকাশ চন্দ্র দাস

ব্যবসায়িক কাজে ধোপাদিঘির পাড়স্থ ব্যবসা প্রতিষ্ঠান থেকে মোটরসাইকেল নিয়ে বেরিয়েছিলেন ব্যবসায়ী বিকাশ চন্দ্র দাস শ্যামল। মোটর সাইকেল চালাচ্ছিলেন তার এক ব্যবসায়িক পার্টনার।

নগরীর তালতলায় যাওয়ার পর মোটরসাইকেল থামানোর জন্য সিগন্যাল দেন সেখানে দায়িত্বরত পুলিশ সদস্য। সিগন্যাল মেনে মোটরসাইকেল না থামানোতে সাথেসাথে গুলি ছুঁড়েন পুলিশ সদস্য। গুলিতে আহত হয়ে ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন আছেন ব্যবসায়ী বিকাশ।

বুধবার দুপুর ২টায় নগরীর তালতলায় এ ঘটনা ঘটে। বিকাশ চন্দ্র দাশ শিবা ট্রেড সেন্টারের সত্ত্বাধিকারী।

তবে পুলিশ জানিয়েছে, সিগন্যাল উপেক্ষা করে এক পুলিশ কনস্টেবলের উপর মোটরসাইকেল তুলে দেওয়ায় গুলি করা হয় বিকাশকে। আহত কনস্টেবলকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হাসপাতাল থেকে বিকাশ দাশের পাশ্ববর্তী দোকানের ব্যবসায়ী রুবেল আহমদ জানান, বিকাশের শরীরের একাধিক স্থানে গুলি লেগেছে। তাকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক।

তিনি জানান, বিকাশের সাথেসাথে মোটর সাইকেল চালক নবীশ হওয়ায় সিগন্যালের সাথেসাথে মোটরসাইকেল থামাতে পারেননি।

সিলেট কতোয়ালি থানা পুলিশের সহকারী কমিশনার সাজ্জাদ হোসেন বলে, সিগন্যাল না মেনে এক কনস্টেবলকে ধাক্কা দিয়ে মোটর সাইকেল চালিয়ে নেওয়ায় পুলিশ এক রাউন্ড রাবার বুলেট ছুঁড়েছে। তিনি বলেন, পুলিশ মনে করেছিলো তারা অপরাধী, তাই গুলি করেছে। ব্যবসায়ী হিসেবে চিনলে গুলি ছুঁড়তো না।

কনস্টেবলকে ধাক্কা দেওয়ার অভিযোগ সত্য নয় দাবি করে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বিকাশ চন্দ্র দাশ বলেন, সড়কে জ্যাম থাকায় আমরা পুলিশকে পেরিয়ে একটু সামনে গিয়ে মোটর সাইকেল থামাতে চেয়েছিলাম। কিন্তু পুলিশ তার আগেই গুলি করে বসে।

এদিকে শেষ খবর পাওয়া পর্যন্ত বিকাশ দাশের সাথে থাকা মোটর সাইকেল চালককে আটক করেছেন পুলিশের এসআই কবির। তিনিও ব্যবসায়ী বলে জানা গেছে। যদিও আটককৃতের নাম জানাতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি।

গুলির বিষয়টি আপোষে মীমাংসা করে নিতে পুলিশের পক্ষ থেকে চাপ দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন আহতের স্বজনরা।

আপনার মন্তব্য

আলোচিত