সিলেটটুডে ডেস্ক

২০ ডিসেম্বর, ২০১৫ ১২:৩৫

পর্যটন বর্ষ ২০১৬তে প্রবেশের ক্ষণ গণনা শুরু

প্রধানমন্ত্রী শেখ হাসিনা  ২০১৬ সালকে ঘোষিত পর্যটন বর্ষ ঘোষণার পর  বিশ্বের দীর্ঘতম কক্সবাজার সমুদ্র সৈকত থেকে পর্যটন বর্ষে প্রবেশের ক্ষণ গণনা শুরু হয়েছে হয়েছে।

পর্যটন বর্ষ-২০১৬ শুরু হতে কত সময় বাকি, তা জানাতে কক্সবাজার শহরের বিমানবন্দর সড়ক ও কলাতলী মোড়ে দুটি ঘড়ি লাগানো হয়েছে।

শনিবার (১৯ ডিসেম্বর) রাত সাড়ে ৮টা থেকে শুরু হয়েছে এ গণনা। ৩১ ডিসেম্বর রাত ১২টার পর পর শুরু হবে পর্যটন বর্ষ। আর ওই দিন সকাল থেকে কক্সবাজার সমুদ্র সৈকতের লাবণী পয়েন্টে তিন দিনের মেগা বিচ কার্নিভাল শুরু হলেও মূল অনুষ্ঠানের উদ্বোধন হবে এ পর্যটন বর্ষের।

কক্সবাজারে অনুষ্ঠিত ক্ষণ গণনা অনুষ্ঠানে প্রধান অতিথি স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আবুল ফয়েজ মোহাম্মদ আলাউদ্দিন খান বলেছেন, ‘কক্সবাজারের মাধ্যমে বিশ্বের দরবারে বাংলাদেশ নতুন পরিচয়ে পরিচিত হবে।’ এ অনুষ্ঠানটি সুন্দর ও সফল করতে তিনি সবার সহযোগিতা কামনা করেছেন। এছাড়া অনুষ্ঠানে আগত অতিথিরা বিচ কার্নিভাল আয়োজনের জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

২০১৪ সালের ১৮ ডিসেম্বর পর্যটন বোর্ডের সভায় এ শিল্পের বিকাশে পর্যটন বর্ষসহ অনেকগুলো বিষয়ে একটি মহা পরিকল্পনা নেওয়া হয়।

তারই ধারাবাহিকতায় গত ২৭ অক্টোবর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক বুড্ডিস্ট ট্যুরিজম সার্কিট কনফারেন্সের উদ্বোধনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৬ সালকে ‘পর্যটনবর্ষ’ হিসেবে ঘোষণা করেন।

আপনার মন্তব্য

আলোচিত