Advertise

যশোর প্রতিনিধি

১৮ মে, ২০২০ ২২:৫৭

চাঁদা না দেওয়ায় শার্শায় বসতবাড়িতে আগুন দিয়েছে দুর্বৃত্তরা

চাঁদা দিতে অস্বীকার করায় যশোরের শার্শায় মিজানুর রহমান (৫২) নামে এক কুল চাষির বসতবাড়িতে আগুন দিয়ে পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

সোমবার (১৮ মে) সকাল ৮টায় উপজেলার উলাশী ইউনিয়নের কাঠুরিয়া গ্রামে এ ঘটনাটি ঘটে। এঘটনায় শার্শা থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী কুল চাষি মিজানুর।

মিজানুর অভিযোগ করে বলেন, সে সাতক্ষীরা জেলার কলারোয়া উপজেলার সিংগা গ্রামের বাসিন্দা। দীর্ঘ ৭/৮ বছর ধরে উলাশী ইউনিয়নের কাঠুরিয়া গ্রামে ১৮ বিঘা জমি লিজ নিয়ে কুল চাষের পাশাপাশি সেখানে বসবাস করে আসছিলেন। বিভিন্ন সময়ে ওই গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে আমান (৪৫), মৃত রব্বেল মিয়ার ছেলে মিলন হোসেন (৪৫), জাহাঙ্গীর হোসেনের ছেলে জব্বারুল (৪৫) ও জাহিদ (২২) দীর্ঘদিন ধরে ভয়ভীতি প্রদর্শন পূর্বক চাঁদা দাবি করে আসছিলেন। তারা বিভিন্ন সময়ে আমার বাগানের কুলের গাছ কাটাসহ বিভিন্ন ক্ষতি সাধন করে আসছিল। ঘটনার আগের দিন রোববার (১৭ মে) আমার স্ত্রী অসুস্থ থাকায় আমি তাকে নিয়ে বাগআঁচড়ার একটি ক্লিনিকে ছিলাম। আজ সকালে আমান তার ব্যবহৃত মোবাইল নম্বর থেকে সকাল সাড়ে ৭টায় আমাকে গালিগালাজসহ নানা ধরনের হুমকি-ধমকি দেয়।

পরে, সকাল ৮টার দিকে প্রতিবেশীরা আমাকে ফোন করে জানায় আমার বসতবাড়িতে উক্ত দূর্বৃত্তরা যোগসাজশে একত্রিত হয়ে আগুন লাগিয়ে দিয়েছে। বসতবাড়িসহ অন্যান্য জিনিসপত্র পুড়ে প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষতি সাধন হয়েছে বলে জানান মিজানুর।

এ ব্যাপারে অভিযুক্ত আমান বলেন, আমার নামে যে অভিযোগ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। তার ঘর পুড়েছে এটা সত্য। তবে কে বা কারা পুড়িয়েছে তা আমার জানা নেই। আমি মিজানকে ফোন দিয়ে সকালে একটি বিষয় জানতে চেয়েছিলাম মাত্র।

এ বিষয়ে শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বদরুল আলম খান জানান, এ ব্যাপারে চাষি মিজানুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের পর ঘটনা তদন্তে অফিসার ফোর্স পাঠানো হয়েছে। তদন্ত শেষে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে ওসি জানান।

 

আপনার মন্তব্য

আলোচিত