সিলেটটুডে ডেস্ক

১৫ নভেম্বর, ২০১৬ ২১:৫৬

ঝালকাঠিতে মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যা

ঝালকাঠির রাজাপুরের আমতলা বাজারে এক মুক্তিযোদ্ধাকে পিটিয়ে হত্যা করা হয়েছে। নিহত মুক্তিযোদ্ধার নাম আব্দুস ছালাম খান (৬০)। তিনি পার্শ্ববর্তী পিরোজপুর জেলার ভান্ডারিয়ার শিয়ালকাঠি এলাকার বাসিন্দা।

হত্যার খবর পেয়ে মঙ্গলবার (১৫ নভেম্বর) ভান্ডারিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজাস্থল থেকে ওই মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার করে পুলিশ।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার ঝালকাঠির রাজাপুরের সাতুরিয়া এলাকার ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান বাচ্চু ও তার সহযোগি শাহ আলম হাওলাদার নামে দুই ব্যক্তি মুক্তিযোদ্ধা আব্দুস সালামকে ডেকে আমতলা ঈদগাহ মাঠের কাছে নিয়ে গিয়ে তাঁর ওপর হামলা চালান। পরে হামলাকারীরা সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন বলে তাকে গুরুতর অবস্থায় ভান্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। খবর পেয়ে স্বজনরা হাসপাতাল থেকে তাকে আহত অবস্থায় বাড়িতে নিয়ে আসলে মঙ্গলবার ভোরে তিনি মারা যান।

ভান্ডারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান তালুকদার জানান, "সড়ক দুর্ঘটনা নয়, হত্যাকাণ্ডের শিকার হয়েছেন ওই মুক্তিযোদ্ধা- এ রকম অভিযোগ পেয়ে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রুহুল কুদ্দুসকে সঙ্গে নিয়ে মঙ্গলবার ভান্ডারিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজাস্থল থেকে ওই মুক্তিযোদ্ধার লাশ উদ্ধার করি।"

ঝালকাঠীর রাজাপুর থানার পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যায় নিহত মুক্তিযোদ্ধার লাশ ময়নাতদন্তের জন্য ঝালকাঠি সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

নিহত মুক্তিযোদ্ধার ছেলে মুরাদ হোসেন বাদী হয়ে ১১ জনকে আসামি করে রাজাপুর থানায় হত্যা মামলা করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত