সিলেটটুডে ডেস্ক

১৮ নভেম্বর, ২০১৬ ১৪:৪০

‘বেফাক’ মহাসচিব মাওলানা জাহানাবাদী আর নেই

কওমি মাদরাসা শিক্ষা বোর্ড ‘বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক)’ মহাসচিব মাওলানা আবদুল জব্বার জাহানাবাদী আর নেই।

শুক্রবার (১৮ নভেম্বর) সকাল ১০টায় রাজধানীর হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি তিন মেয়ে ও স্ত্রীকে রেখে গেছেন।

মরহুমের সহযোগী মাওলানা আশরাফুল আলম জানান, শুক্রবার এশার নামাজের পরে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে মাওলানা আবদুল জব্বারের নামাজে অনুষ্ঠিত হবে।

মরহুমকে তার ইচ্ছা অনুযায়ী গ্রামের বাড়ি বাগেরহাট জেলার কচুয়া থানার সহবতকাঠি গ্রামে মাদরাসার পাশে দাফন করা হতে পারে বলে জানিয়েছেন তিনি।

আবদুল জব্বারের মৃত্যুতে বেফাক সভাপতি ও হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফী গভীর শোক প্রকাশ করেছেন। এছাড়া ইসলামী ঐক্যজোট, জমিয়তে উলামা ইসলাম, খেলাফত মজলিস, বাংলাদেশ খেলাফত মজলিস নেতৃবৃন্দও শোক জানিয়েছেন।

উল্লেখ্য, মাওলানা আবদুল জব্বার ১৯৬১ সালে রাজধানীর বড়কাটারা মাদরাসা থেকে দাওরায়ে হাদীস পাস করে সেখানেই শিক্ষকতা করেন। পরে যাত্রাবাড়ী জামিয়া মাদানিয়া মাদরাসার অন্যতম প্রতিষ্ঠাতা হিসেবে সেখানে কিছুদিন শিক্ষকতা করেন। তিনি রাজনীতিতে যোগ দিয়ে জমিয়তে উলামায়ে ইসলামের ঢাকা মহানগর শাখার সেক্রেটারির দায়িত্ব পালন করেন।

১৯৭৮ সালে বেফাক প্রতিষ্ঠিত হলে এতে যোগ দেন মাওলানা আবদুল জব্বার। আমৃত্যু বেফাকের মহাসচিবের দায়িত্ব পালন করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত