নিজস্ব প্রতিবেদক

২১ ফেব্রুয়ারি , ২০২১ ০৯:৫৭

করোনার টিকা গ্রহণ ২০ লাখ ছাড়াল

করোনাভাইরাসের গণটিকাদান কার্যক্রমে শনিবার (২০ ফেব্রুয়ারি) পর্যন্ত সারাদেশে ২০ লাখ ৮২ হাজার ৮৭৭ জন টিকা গ্রহণ করেছেন।

শনিবার (২০ ফেব্রুয়ারি) টিকা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর এ তথ্য জানায়। এদিন সারাদেশে ২ লাখ ৩৪ হাজার ৫৬৪ জনকে প্রথম ডোজ ভ্যাকসিন দেওয়া হয়।

দেশে গত ৭ ফেব্রুয়ারি জাতীয়ভাবে করোনার টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রতিদিন সকাল সাড়ে ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই কার্যক্রম চলছে।

বিভাগভিত্তিক হিসাবে এদিনও সবচেয়ে বেশি টিকা দেওয়া হয়েছে ঢাকা বিভাগে। এদিন এ সংখ্যা ৬৯ হাজার ৮৫৯ জন; এদের মধ্যে পুরুষ ৪৩ হাজার ৮২৬ জন এবং নারী ২৬ হাজার ৩৩ জন। সিলেটে শনিবার টিকা নিয়েছেন ১৩ হাজার ৮৫১ জন। এদের মধ্যে পুরুষ ৮ হাজার ২৫৪ জন এবং নারী ৫ হাজার ৫৯৭ জন।

এছাড়াও চট্টগ্রামে ৫৩ হাজার ৬৩৪ জনের মধ্যে পুরুষ ৩৩ হাজার ১০২ জন এবং নারী ২০ হাজার ৫৩২ জন; রাজশাহীতে ২৭ হাজার ২৪৭ জনের মধ্যে পুরুষ ১৭ হাজার ২৬৬ জন এবং নারী ৯ হাজার ৯৮১ জন; রংপুরে ২১ হাজার ২৮৪ জনের মধ্যে পুরুষ ১৩ হাজার ১৬২ জন এবং নারী ৮ হাজার ১২২ জন; খুলনায় ২৮হাজার ৩৫৫ জনের মধ্যে পুরুষ ১৭ হাজার ১৬০ জন এবং নারী ১১,১৯৫ জন; ময়মনসিংহে ১০ হাজার ৪৬ জনের মধ্যে পুরুষ ৫ হাজার ৯২৩ জন এবং নারী ৪ হাজার ১২৩ জন; এবং বরিশালে ১০ হাজার ২৮৮ জনের মধ্যে পুরুষ ৬ হাজার ৫৮৭ জন এবং নারী ৫,২৫১ জন।

আপনার মন্তব্য

আলোচিত