সিলেটটুডে ডেস্ক

২৯ এপ্রিল, ২০২০ ২০:৪৮

হাজীগঞ্জের ইউএনও করোনায় আক্রান্ত

চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বৈশাখী বড়ুয়া করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বুধবার (২৯ এপ্রিল) চাঁদপুরের সিভিল সার্জন সাখাওয়াত উল্ল্যা বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, ইউএনও বৈশাখী বড়ুয়াসহ হাজীগঞ্জে ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনায় আক্রান্ত অপর ব্যক্তির (৩৭) বাড়িটি লকডাউন করেছে উপজেলা প্রশাসন।

হাজীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. এস এম সোয়েব আহমেদ চিশতী জানান, আক্রান্ত অপর ব্যক্তি ঢাকায় ইসলামী ব্যাংকের একটি শাখার কর্মকর্তা। তার বাড়ি হাজীগঞ্জ শহরে। তিনি ১৫ দিন আগে ঢাকা থেকে হাজীগঞ্জের বাড়িতে আসেন।

সিভিল সার্জন আরও জানান, সোমবার ইউএনও বৈশাখী বড়ুয়ার নমুনা সংগ্রহ করে ঢাকা শিশু হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়। বুধবার দুপুরে পাওয়া রিপোর্টে তার করোনা পজিটিভ আসে। তাকে আপাতত বাসায় আইসোলেশনে রাখা হয়েছে। ওনার শারীরিক অবস্থা বুঝে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

হাজীগঞ্জের ইউএনও'র কার্যালয়ের এক কর্মকর্তা জানান, ইউএনও বৈশাখী বড়ুয়ার শরীরে করোনার লক্ষণ ছিল না। দুপুরে তিনি আক্রান্ত ব্যাংক কর্মকর্তার হাজীগঞ্জ পৌর শহরের বাড়িটি লকডাউন করতে যান। সেখানে হাজীগঞ্জ থানার ওসি, পৌর মেয়রসহ হাজীগঞ্জে করোনা ভাইরাস প্রতিরোধে উপজেলা প্রশাসনের সঙ্গে কর্মরত অন্যরা ইউএনও'র সঙ্গে ছিলেন। ওই বাড়িটি লকডাউন করে ফেরার সময় খবর পান যে ইউএনও নিজেও করোনায় আক্রান্ত। ইউএনও'র কার্যালয়ের অন্যদের হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তাদের মধ্যে কয়েকজনের নমুনা সংগ্রহে করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

সিভিল সার্জন সাখাওয়াত উল্ল্যা জানান, বুধবার পর্যন্ত চাঁদপুর জেলা থেকে ৩০৪টি নমুনা পাঠানো হয়েছে। এর মধ্যে ২৯২টি রিপোর্ট পাওয়া গেছে। যার মধ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ১৬ জন। তাদের মধ্যে দু'জন মারা গেছেন। এছাড়া ৭ জন ইতিমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

আপনার মন্তব্য

আলোচিত