সিলেটটুডে ডেস্ক

০১ মে, ২০২০ ২৩:১৬

করোনায় আক্রান্ত নওগাঁর সাংসদ

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন জাতীয় সংসদের একজন সদস্য। তিনি নওগাঁ জেলার একটি আসনের সাংসদ বলে জানা গেছে। এরমাধ্যমে বাংলাদেশে এই প্রথম একজন সংসদ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হলেন। আক্রান্ত ওই সাংসদ ক্ষমতাসীন আওয়ামী লীগের সংসদ সদস্য।

বিজ্ঞাপন

 

সংসদে সরকারদলীয় হুইপ আতিউর রহমান আতিক শুক্রবার রাতে বলেন, আজ তাঁর রিপোর্ট পজিটিভ এসেছে।

গণমাধ্যমে ওই এমপির নাম প্রকাশের বিষয়ে তিনি বলেন, ‘আমাকে বিভিন্ন জন ফোন দিয়েছে। জানতে চেয়েছেন কে আক্রান্ত হয়েছেন। আমি নাম বলেছি তাই। এখন সেটা ছাপানো ঠিক নাকি ঠিক না, সেটা তো তারা বুঝবে যারা নাম ছেপেছে। আমি শুধু এতটুকুই বলবো তিনি এখন স্থিতিশীল অবস্থায় বাসাতেই আছেন, পরিবারের সদস্যদের সঙ্গে। তবে আইসোলেশনে আছেন।’

৬৫ বছর বয়সী এই সাংসদ বর্তমানে সংসদ সদস্য ভবনে (ন্যাম ফ্ল্যাট) বরাদ্দ পাওয়া ফ্লাটে আছেন বলে জানিয়েছেন আওয়ামী লীগের আরেক সংসদ সদস্য।

সাবেক এই হুইপ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতেও আছেন।

জানা যায়, ওই সাংসদের জ্বর হওয়ায় তিনি কোভিড-১৯ পরীক্ষা করিয়েছিলেন। রিপোর্ট পজিটিভ আসায় চিকিৎসকের পরামর্শে তিনি নিজ ফ্ল্যাটেই আইসোলেশনে আছেন। তিনি ডায়াবেটিসেও আক্রান্ত।

তবে এই মুহূর্তে তার কাশি বা অন্য কোনো উপসর্গ নেই বলেও জানিয়েছেন তার সহকর্মী ওই সংসদ সদস্য।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সি বলেন, বাসাটিতে পরিবারের সকল সদস্যদের সরিয়ে দিয়ে সংসদ সদস্য নিজে নিজে আইসোলেশনে আছেন। তার পরিবারের সদস্যরা কোয়ারেন্টিনে আছেন। তবে ভবনটি লকডাউন করা হয়নি। অন্য ফ্ল্যাটগুলোর বাসিন্দাদের সতর্ক থাকতে বলা হয়েছে।

নওগাঁ জেলার এই এমপি গত ২৮ এপ্রিল তার নির্বাচনি এলাকা থেকে ঢাকায় আসেন। এরপর করোনার উপসর্গ দেখা দিলে নমুনা পরীক্ষা করতে দেন।

উল্লেখ্য, গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর এই প্রথম একজন সংসদ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হলেন। শুক্রবার পর্যন্ত দেশে ৮,২৩১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত