সোশ্যাল মিডিয়া ডেস্ক

১৩ মে, ২০১৬ ১০:৪৮

বেলুচ-কুর্দি ইস্যু পাকিস্তান-তুরস্কের নাক গলানি বন্ধের উপায়

শীর্ষ যুদ্ধাপরাধী নিজামীর শাস্তি কার্যকরের পর এবং অন্য যুদ্ধাপরাধীদের সময়ে পাকিস্তান ও তুরস্কের প্রতিক্রিয়া বন্ধ করতে তাদের দেশের স্বাধীনতাকামী জনগোষ্ঠীর অধিকার আদায়ের বিষয়টি আন্তর্জাতিক ফোরামে আলোচনায় নিয়ে আসাকে একটা পন্থা বলে মন্তব্য করেছে ব্লগার আজাদ মাস্টার।

ফেসবুকে দেওয়া এক পোস্টে আজাদ মাস্টার লিখেন, প্রত্যেকটা রাজাকারের ফাঁসির পর পাকিস্তানি আর তুরস্কের সরকারের ঘোৎ ঘোৎ করে জামায়াতের পক্ষে বক্তব্য দেওয়া একটা ট্রাডিশন হয়ে দাঁড়িয়েছে।

যেমন কুকুর তেমন মুগুর বাংলায় প্রচলিত এক প্রবাদের কথা উল্লেখ করে তিনি বলেন, সময় আসছে এইটা পাকিস্তানি আর তুর্কি ঘেউ ঘেউ বন্ধ করতে প্রয়োগ করা ।

আজাদ মাস্টারের ফেসবুক পোস্টের বিস্তারিত-

প্রত্যেকটা রাজাকারের ফাঁসির পর পাকিস্তানি আর তুরস্কের সরকারের ঘোৎ ঘোৎ করে জামায়াতের পক্ষে বক্তব্য দেওয়া একটা ট্রাডিশন হয়ে দাঁড়িয়েছে।

এই নাক গলানি বন্ধের কার্যকর পন্থা হচ্ছে তুরস্কের কুর্দি জাতিগোষ্ঠী এবং পাকিস্তানের বেলুচ স্বাধীনতাকামী জনগোষ্ঠীর পক্ষে তাদের অধিকার আদায়ের সংগ্রামে জাতিসঙ্ঘ সহ নানা আন্তর্জাতিক ফোরামে আমাদের কূটনৈতিকদের তরফ হতে সরব বক্তব্য পেশ করা।

যেমন কুকুর তেমন মুগুর বলে বাংলাতে একটা কথা প্রচলন আছে, সময় আসছে এইটা পাকিস্তানি আর তুর্কি ঘেউ ঘেউ বন্ধ করতে প্রয়োগ করা।

আপনার মন্তব্য

আলোচিত