সোশ্যাল মিডিয়া ডেস্ক

১৩ জুলাই, ২০১৬ ১৫:৫১

‘তোমাকে আমরা মনে রাখবো ক্যামেরন’

ফাইল ছবি

ইউরোপিয়ান ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরিয়ে যাওয়া নিয়ে গণভোটের রায়ের পর পদত্যাগের ঘোষণা দেয়া ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন আনুষ্ঠানিকভাবে দায়িত্ব ছেড়ে দিচ্ছেন আজ বুধবার (১৩ জুলাই)।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ২০০৭ সালের মালপত্র বহন করা তাঁর ছবি ইতিমধ্যে ভাইরাল হয়ে পড়েছে। প্রবাসী সাংবাদিক ফজলুল বারী ক্যামেরনের মালপত্র বহনের এক ছবি তাঁর ফেসবুকে শেয়ার করে লিখেছেন চিন্তা করতে পারেন বাংলাদেশে এ দৃশ্য? একটি সভ্য, ভদ্র, গণতান্ত্রিক রাষ্ট্রেই শুধু এসব সম্ভব। নিজের পারিবারিক মালপত্র নিজেই বহন করে নিয়ে যাচ্ছেন ডেভিড ক্যামেরন!

বারী লিখেছেন:

চিন্তা করতে পারেন বাংলাদেশে এ দৃশ্য?

একটি সভ্য, ভদ্র, গণতান্ত্রিক রাষ্ট্রেই শুধু এসব সম্ভব। নিজের পারিবারিক মালপত্র নিজেই বহন করে নিয়ে যাচ্ছেন ডেভিড ক্যামেরন!

ব্রিটিশ প্রধানমন্ত্রীর এই কাজগুলোর জন্যে নি:সন্দেহে সহকারী সরকারি লোকজন পাওয়া যেত। কিন্তু সে জন্য বরাদ্দ পত্র দেয়া, সরকারি কোষাগার থেকে পেমেন্টের ব্যবস্থা এসব হয়তো তিনি এড়িয়ে চলতে চেয়েছেন।

ব্রিটেনের ইতিহাসের সবচেয়ে অল্প বয়সে প্রধানমন্ত্রী হওয়া, তার তীক্ষ্ম মেধা, সাদামাটা জীবন যাপন এসব ইতিহাস হয়ে থাকবে।

ইউরোপীয় ইউনিয়ন থেকে ব্রিটেনের বেরিয়ে যাওয়া প্রশ্নে গণভোটে হেরে যাবার পর স্বেচ্ছায় পদত্যাগের ঘোষণা দেন ক্যামেরন। আমাদের দেশে কী হয়? যাক বিস্তারিত কথাবার্তায় গেলামনা। চামচিকারা ক্ষেপে যায়!

বাংলাদেশের দুর্ভাগ্য আজ পর্যন্ত কোন একজন মডেল নেতা পেলোনা বাংলাদেশ! যার সবকিছু দেখে তাকে অনুসরণ করে চলবে!

তোমাকে আমরা মনে রাখবো ক্যামেরন। ভালো থেকো।

 

আপনার মন্তব্য

আলোচিত