মো. সোহেল আহমদ

০৪ অক্টোবর, ২০১৬ ১২:১৯

জাস্টিফাই নয়, অপরাধীকে অপরাধী হিসেবে দেখুন

না, এবার আমি কোন অপরাধীকে জাস্টিফাই করতে আসিনি, কিংবা কোন অপরাধীর প্রতি সামান্যতম সহমর্মিতা প্রকাশ করতে আসিনি, এরকম অপরাধীকে জাস্ট ক্রসফায়ার চাই বিনাবিচারে।

তবে আজকের মিডিয়াগুলোর বড় বড় শিরোনাম দেখে কিছু কথা না বলে পারলাম না, একজন অপরাধীকে অপরাধী হিসেবে না ভেবে যখন তার দলীয় পরিচয় নিয়ে ঘাটাঘাটি শুরু করে সেখানেই আমার আপত্তি!! এরকম হাজারো নেতা সিলেটের অলিতে-গলিতে গিজগিজ করতেছে তাদের ব্যক্তিগত অপরাধ কেনো দলের উপর বর্তাবে!!

হ্যাঁ, এখানে কথা আছে যদি দলীয়ভাবে তাদের শেল্টার দেওয়া হতো তাহলে কথা ছিলো। এখানে দলতো কোন অপরাধীকে আশ্রয়-প্রশ্রয় দিচ্ছে না, তাহলে দলের উপর কেন এর দায় বর্তাবে।

আরেকটা কথা মিডিয়াগুলো খুব সতর্কতার সহিত এড়িয়ে গেছে, ঘটনা ঘটেছে এমসি কলেজের পুকুর পাড়ে সেখানে সাধারণত সাধারণ ছেলেমেয়েরা ঘুরাঘুরি করে, এর অনেক দূরে ছাত্রলীগ অবস্থান করে সেখান থেকে গিয়ে সর্বপ্রথম ছাত্রলীগের কয়েকটা ছেলে গিয়ে ধাওয়া করে অপরাধীকে ধরে। এর আগে কারো সাহস হয়নি ছেলেটিকে ধরতে। সেটা কোন মিডিয়াই আসে নাই!!!

অথচ দিনশেষে সমস্ত অপবাদ ছাত্রলীগের উপর!!!

কেন হে বিপ্লবীগণ, বারবার ভুলে যান এটা শেখ হাসিনার সরকার এটা খালেদা জিয়ার জোট সরকার না, এখানে কোন ধরনের অপরাধীই অপরাধ করে পার পেয়ে যায়নি।

কেন বিশ্বজিৎ এর আট আসামীর ফাঁসির কথা মনে নেই। বারবার মনে করিয়ে দিতে হয় কেন এসব।

ধৈর্য ধরেন ভাই ধৈর্য ধরেন। সব বিচার ই হবে।

[ফেসবুক থেকে]

আপনার মন্তব্য

আলোচিত