সিলেটটুডে ডেস্ক

০৩ এপ্রিল, ২০২৩ ০৩:৩০

বাংলাদেশি আতিকুর সুইডেন ক্রিকেট বোর্ডের সচিব নির্বাচিত

লেখাপড়ার জন্যে সুইডেনে গিয়েছিলেন মোহাম্মাদ আতিকুর রহমান। তথ্যবিজ্ঞানে স্নাতকোত্তর করেছেন সেখানে। জড়িয়েছেন খেলাধুলায়। এবার তিনি সুইডেনের ক্রিকেট বোর্ডের সদস্য ও সচিব নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশি সুইডিশ নাগরিক আতিকুর রহমান ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের (ইউএপি) অ্যালামনাই। তিনি বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের একজন প্রাক্তন শিক্ষার্থী।

ইউএপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ১৯ মার্চ সুইডেনের রাজধানী স্টকহোমে সুইডিশ ক্রিকেট বোর্ডের বার্ষিক সভায় উপস্থিত ৬১ বোর্ড সদস্যের ভোটে আতিকুর রহমান নির্বাচিত হয়েছেন। নির্বাচনে অংশ নেয় দুটি প্যানেল। নির্বাচনে আতিকুর রহমান ও তাঁর প্যানেল ৪৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছে।

২০২৩-২৪ বছরের জন্য আতিকুর রহমান সুইডেনে ক্রিকেটের প্রশাসনের দায়িত্ব পালনের পাশাপাশি খেলাধুলার মান উন্নয়ন ও বিকাশে ভূমিকা রাখবেন। দেশটির ক্রিকেটে অংশগ্রহণ বাড়ানো এবং দর্শকদের কাছে খেলাটিকে জনপ্রিয় করার কৌশল ও উদ্যোগ গ্রহণে তিনি পরিচালনা বোর্ডের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করবেন।

তথ্যবিজ্ঞানে স্নাতকোত্তর করতে আতিকুর রহমান ২০১০ সালে বাংলাদেশ থেকে সুইডেনে পাড়ি জমান। বর্তমানে তিনি সুইডেনের লজেন্ট গ্রুপের আইটি প্রজেক্ট ম্যানেজার হিসেবে কর্মরত। বেশ কয়েক বছর ধরে সক্রিয়ভাবে ক্রিকেটে জড়িত থাকা আতিকুর এর আগে সুইডেনের বোরস ক্রিকেট ক্লাবের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন।

 

  • আপনার প্রিয় অনলাইন নিউজ পোর্টাল সিলেটটুডে টোয়েন্টিফোরে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কলাম, সাহিত্য। আপনার লেখাটি পাঠিয়ে দিন  [email protected] ঠিকানায়।

আপনার মন্তব্য

আলোচিত