নিজস্ব প্রতিবেদক

১১ সেপ্টেম্বর, ২০২৩ ১৬:৪২

অবশেষে গভর্নিং বডির সভাপতি পেল সৈয়দ নবীব আলী কলেজ

মো. মনিরুজ্জামান মনির

দীর্ঘ টানাপড়েনের পর অবশেষে গভর্নিং বডির সভাপতি পেল সিলেটের বিয়ানীবাজারের সৈয়দ নবীব আলী কলেজ। কলেজটির গভর্নিং বডির সভাপতি নির্বাচিত হয়েছেন মো. মনিরুজ্জামান মনির।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের কলেজ পরিদর্শকের সাক্ষরিত এক পত্রে এই গভর্নিং বডির অনুমোদন দেওয়া হয়।

গভর্নিং বডি গঠন বিষয়ক শিক্ষাবোর্ডের চিঠি প্রাপ্তির সত্যতা সিলেটটুডে টোয়েন্টিফোরকে নিশ্চিত করেছেন নতুন সভাপতি মনিরুজ্জামান মনির।  

কমিটির অন্যরা হলেন মো. আবু আহমদ সেলিম ও কামরুল আনাম চৌধুরী (সাধারণ শিক্ষক সদস্য); মাতাবুর রহমান, আব্দুল বাছিত চৌধুরী, মাহতাব উদ্দিন, সিদ্দিকুর রহমান চৌধুরী (সাধারণ অভিভাবক সদস্য); রাজিয়া খাতুন চৌধুরী (সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য); সৈয়দ আজিজ আহমদ (প্রতিষ্ঠাতা সদস্য) এবং সদস্য সচিব অধ্যক্ষ মো. দিলওয়ার হোসেইন।

দুই বছরের জন্যে অনুমোদিত এই কমিটিকে ৭ সেপ্টেম্বর ২০২৩ তারিখ হতে পরবর্তী ত্রিশ দিনের মধ্যে প্রথম সভার আয়োজন করে শিক্ষাবোর্ডকে অবহিত করতে অনুরোধ জানানো হয়েছে।

গত ৯ জুলাই সাধারণ অভিভাবক সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর গভর্নিং বডি গঠন নিয়ে টানাপড়েনের সৃষ্টি হয়। কলেজ অধ্যক্ষ দিলওয়ার হোসেইন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম জায়গীরদার, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির এবং সিলেট মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদারের নাম উল্লেখ করে শিক্ষাবোর্ডে পত্র প্রেরণ করেন।

মো. মনিরুজ্জামান মনির আলীনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ইউনিয়ন পরিষদের একটি ওয়ার্ডের সদস্য ও প্যানেল চেয়ারম্যান।

১৯৯০ সালে প্রতিষ্ঠিত সৈয়দ নবীব আলী কলেজ কখনই পূর্ণাঙ্গ গভর্নিং বডি পায়নি। কলেজটি এতদিন এককভাবে পরিচালনা করে আসছেন এর অধ্যক্ষ দিলওয়ার হোসেইন। তার বিরুদ্ধে দুর্নীতি, অর্থ আত্মসাৎসহ নানা অনিয়মের অভিযোগ এনে সম্প্রতি সংবাদ সম্মেলন করেন আলীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহবাবুর রহমান খান শিশু। শিক্ষা মন্ত্রণালয়, শিক্ষাবোর্ড, জেলা প্রশাসন, উপজেলা প্রশাসনের বিভিন্ন তদন্ত প্রতিবেদনের সূত্র উল্লেখ করে এসব দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ আনা হয়। ইউপি চেয়ারম্যানের দ্বিতীয় সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজটির গভর্নিং বডির নবনিযুক্ত সভাপতি মো. মনিরুজ্জামান মনির। পালটা সংবাদ সম্মেলন করে অধ্যক্ষ সকল অভিযোগ অস্বীকার করেন।

আপনার মন্তব্য

আলোচিত