রাবি প্রতিনিধি

১১ জুলাই, ২০১৭ ০১:৫০

রাবিতে সাংবাদিক মারধরের ঘটনায় ‘হত্যাচেষ্টা’ মামলা

ছাত্রলীগের হামলায় আহত দ্য ডেইলি স্টারের রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি আরাফাত রহমান

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কর্মরত দ্য ডেইলি স্টারের সাংবাদিক আরাফাত রহমানকে মারধরের ঘটনায় নগরীর মতিহার থানায় মামলা দায়ের করা হয়েছে।

সোমবার ( ১০ জুলাই) রাতে চার ছাত্রলীগ নেতার নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৮-১০ জনের নামে ‘হত্যাচেষ্টা’ মামলা দায়ের করা হয়।

মামলায় আসামিরা হলেন রাবি ছাত্রলীগের সহ-সভাপতি আহমেদ সজীব, আইন বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মাহমুদুর রহমান কানন, সাংগঠনিক সম্পাদক হাসান লাবন।

এ তথ্য নিশ্চিত করে মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির সিলেটটুডেকে বলেন, ‘ছাত্রলীগের চার নেতার নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৮-১০ জনের নামে ভুক্তভোগী আরাফাত নিজেই বাদী হয়ে সোমবার রাতে মামলা দায়ের করেছে। দণ্ডবিধির ৩০৭ (হত্যা চেষ্টা), ৩২৩ ও ৩২৫ (ইচ্ছাকৃতভাবে ভোতা অস্ত্র দিয়ে আঘাত) এই তিন ধারায় মামলাটি রেকর্ড করা হয়েছে।’

দ্রুত তদন্ত করে অভিযুক্তদের আইনের আওতায় নিয়ে আসা হবে বলে জানান তিনি।

উল্লেখ্য, সোমবার সকালে চট্টগ্রাম থেকে রাজশাহীগামী দেশ ট্রাভেলসের একটি বাসে ক্যাম্পাসে আসছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের আইন বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম বিজয়। কুমিল্লায় ভাড়া নিয়ে বাসের সুপারভাইজারের সঙ্গে তার কথা কাটাকাটি হয়। বিষয়টি জানতে পেরে সকালে বিশ্ববিদ্যালয়ের মেইন গেটে জড়ো হন ছাত্রলীগের ১৫-১৬ জন নেতাকর্মী। বাসটি সেখানে আসলে ভাঙচুর শুরু করেন ছাত্রলীগ নেতাকর্মীরা। এসময় সাংবাদিক আরাফাত তার ক্যামেরায় ভাঙচুরের ছবি তুলতে গেলে তাকে বেধড়ক মারধর করেন ৭-৮ জন ছাত্রলীগ নেতাকর্মী। রাবি ছাত্রলীগের সহসভাপতি আহমেদ সজীব, সাংগঠনিক সম্পাদক হাসান লাবন ও বিজয় মারধরে নেতৃত্ব দেয় বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

এঘটনায় জড়িত থাকায় কেন্দ্রিয় ছাত্রলীগ মাহমুদুর রহমান কানন ও সাইফুল ইসলাম বিজয়কে দল থেকে বহিষ্কার করেছে।

আপনার মন্তব্য

আলোচিত