নিজস্ব প্রতিবেদক

০২ সেপ্টেম্বর, ২০১৫ ১২:৫২

ছাত্রলীগের প্রতি আমাদের রাগ নেই, দোষ তাদের নয় : ইয়াসমিন হক

শিক্ষকদের উপর হামলার ঘটনায় ছাত্রলীগের 'দোষ নেই' বলে মন্তব্য করেছেন অধ্যাপক ড. ইয়াসমিন হক। ছাত্রলীগের প্রতি তাদের কোনো ক্ষোভ নেই বলেও মন্তব্য করেছেন তিনি।

রবিবারের (৩০ আগস্ট) হামলায় ইয়াসমীন হকও লাঞ্ছিত হন। এ ঘটনায় শাবি ছাত্রলীগের তিন নেতাকে দল থেকে ও ৪ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কার করা হয়েছে।

বুধবার দুপুরে 'মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের মিছিল ও সমাবেশ শেষে সাংবাদিকদের কাছে দেয়া প্রতিক্রিয়ায় ছাত্রলীগের উপর কোনো ক্ষোভ নেই বলে জানান ড. ইয়াসমিন হক। একই ধরণের মন্তব্য করেছেন মুহম্মদ জাফর ইকবালও। তিনিও বলেছেন, 'ছাত্রলীগের প্রতি আমার কোনো অভিযোগ নেই, তাদের ব্যবহার করা হয়েছে।' 

সাংবাদিকদের কাছে দেওয়া প্রতিক্রিয়ায় অধ্যাপক ড. ইয়াসমিন হক বলেন, এ ঘটনায় ছাত্রলীগের কোন দোষ নেই। তাদের প্রতি আমাদের কোন রাগ-ক্ষোভ নেই। তারা আমাদের ছাত্র। তাদেরকে আমাদের ওপর হামলার জন্য ব্যবহার করা হয়েছে। তাদের লেলিয়ে দিয়ে স্বার্থ হাসিলের চেষ্টা করছেন ভিসি। তিনি বারবার মিথ্যা কথা বলছেন। তাকে এ বিশ্ববিদ্যালয় ছেড়ে চলে যেতে হবে। এর কোন বিকল্প নেই।

রবিবার সকালে উপাচার্য বিরোধী আন্দোলন চলাকালে শিক্ষকদের ওপর হামলার ঘটনা ঘটে।

হামলার দায়ে চার ছাত্রকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিস্কার করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) প্রশাসন। বহিস্কৃত চারজনই ছাত্রলীগ কর্মী।

শাস্তিপ্রাপ্তরা হলেন- বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ধনিরাম রায়, বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের জাহিদুল ইসলাম নাঈম, একই বিভাগের আরিফুল ইসলাম, এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগর আবদুল্লাহ আল মাসুম।

এরআগে সোমবার রাতে এ ঘটনায় শাবির তিন ছাত্রলীগ নেতাকে দল থেকে সাময়িক বহিস্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বহিস্কৃত ছাত্রলীগ নেতারা হলেন- শাহজালাল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি আবু সাইদ আকন্দ, সহ-সভাপতি অঞ্জন রায়, ১ম যুগ্ম সম্পাদক সাজিদুল ইসলাম সবুজ।

আপনার মন্তব্য

আলোচিত