অনলাইন ডেস্ক

১৬ আগস্ট, ২০১৯ ১৩:১৯

হোয়াটসঅ্যাপে ইনস্টাগ্রামের বুমেরাং ফিচার

শিগগিরই হোয়াটসঅ্যাপে বুমেরাং এর মতো ফিচার আসতে চলেছে। এই ফিচারে হোয়াটসঅ্যাপে লুপে ভিডিও পাঠানো যাবে। আপাতত আইফোন গ্রাহকদের কাছে এই ফিচার পৌঁছালেও অচিরেই অ্যানড্রয়েড গ্রাহকদের কাছে এই ফিচার পৌঁছে দেবে জনপ্রিয় মেসেজিং সার্ভিস।

হোয়াটসঅ্যাপে যে কোন ভিডিও পাঠানোর আগে এডিট স্ক্রিনে ডান দিকে উপরে যেখানে জিআইএফ বানানোর অপশন আসে তার পাশেই বুমেরাং বানানোর নতুন অপশন যোগ হয়েছে। সাত সেকেন্ড বা তার কম দৈর্ঘ্যের ভিডিও বুমেরাং এর মাধ্যমে পাঠানো যাবে। যে কোন হোয়াটসঅ্যাপ কনট্যাক্ট অথবা হোয়াটসঅ্যাপ স্ট্যাটাসে এই ভিডিও পোস্ট করা যাবে।

২০১৫ সালে ইনস্টাগ্রামে প্রথম বুমেরাং ভিডিও ফিচার যোগ হয়েছিল। এই ফিচারে যে কোন ভিডিও লুপে চালানো সম্ভব। ২০১৬ সালে ইনস্টাগ্রাম স্টোরিজে যোগ হয়েছিল এই ফিচার। এবার হোয়াটসঅ্যাপ গ্রাহকরাও বুমেরাং ভিডিও পাঠাতে পারবেন।

আপাতত আইফোনে এই ফিচার যোগ হলেও শিগগিরই অ্যানড্রয়েড ফোনেও বুমেরাং ফিচার যোগ হবে। এছাড়াও আইওএস গ্রাহকরা ভয়েস মেসেজে পাঠানোর আগে প্রিভিউ পাবেন। এতদিন হোয়াটসঅ্যাপে ছবি ও ভিডিও পাঠানোর আগে তা দেখে নেওয়া যেত। তবে ভয়েস মেসেজ রেকর্ড করে তা না শুনিয়ে পাঠাতে হতো। সেই সমস্যা থেকে মুক্তি দিয়ে এবার ভয়েস মেসেজ রেকর্ড করে তা পাঠানোর আগে শুনে নেওয়া যাবে।

আপনার মন্তব্য

আলোচিত