সিলেটটুডে ডেস্ক

০৩ মার্চ, ২০২১ ১৪:১৯

খালেদার বিদেশে চিকিৎসার অনুমতি চেয়ে আবেদন

দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার অনুমতি চেয়ে ও দণ্ডাদেশ স্থগিতের মেয়াদ বাড়াতে সরকারের কাছে আবেদন করেছে পরিবার।

এটি বিএনপি চেয়ারপারসনের পক্ষে তার পরিবারের তৃতীয় দফা আবেদন।

খালেদা জিয়ার পক্ষে মঙ্গলবার দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে এই আবেদন করা হয়। আবেদনপত্রে সই আছে খালেদা জিয়ার ভাই শামীম এস্কান্দরের।

মন্ত্রণালয়ের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে বলেন, ‘খালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়াতে একটি আবেদন এসেছে। সেটি যাচাইবাছাই করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে।’

ওই কর্মকর্তা আরও বলেন, ‘আবেদনটি যাচাইবাছাই শেষে আইন মন্ত্রণালয়ে পাঠানো হবে। তাদের মতামত পেলেই পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।’

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় পাঁচ বছরের কারাদণ্ড হয় খালেদা জিয়ার। এই মামলায় বন্দি থাকাকালেই তার বিরুদ্ধে হয় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলা। এ মামলায় সাত বছরের কারাদণ্ড পান বিএনপি নেত্রী। আগের মামলায় হাইকোর্টে আপিল করার পর সাজা হয় দ্বিগুণ। ফলে মোট ১৭ বছরের কারাদণ্ড হয় খালেদা জিয়ার।

২০২০ সালের মার্চের শেষ দিকে প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে ছয় মাসের জন্য স্থগিত হয় খালেদা জিয়ার দণ্ড। এরপর গত বছরের ২৫ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতাল থেকে মুক্তি পান খালেদা জিয়া। ছয় মাস শেষ হওয়ার আগেই মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ানো হয়।

সাময়িক মুক্তির পর এখন খালেদা জিয়া গুলশানে তার বাসভবন ‘ফিরোজায়’ রয়েছেন। তার মুক্তির মেয়াদ শেষ হচ্ছে ২৫ মার্চ।

আপনার মন্তব্য

আলোচিত