নিজস্ব প্রতিবেদক

০১ আগস্ট, ২০১৭ ১৩:৩৩

তারিক সালমন মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সহকারী সচিব

বরগুনা সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী মো. তারিক সালমনকে মন্ত্রিপরিষদ বিভাগে বদলি করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা থেকে তাকে মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সহকারী সচিব হিসেবে পদায়ন করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এ সংক্রান্ত আদেশও জারি করেছে তারা।

তারিক সালমন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে তাঁর পদায়নের বিষয়টি নিশ্চিত করেছেন।

তারিক সালমন আলোচনায় আসেন স্বাধীনতা দিবসের আমন্ত্রণপত্র পঞ্চম শ্রেণি পটুয়া এক শিশুর আঁকা বঙ্গবন্ধুর ছবি প্রকাশপরবর্তী মামলা ও হয়রানির শিকারের পর। বঙ্গবন্ধুর ছবি বিকৃত করার গত ৭ জুন বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ওবায়েদুল্লাহ সাজু বাদী হয়ে ইউএনও গাজী তারিক সালমনের বিরুদ্ধে বরিশাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৫ কোটি টাকার ক্ষতিপূরণ চেয়ে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় বিচারক ২৭ জুলাইয়ের মধ্যে গাজী তারিক সালমনকে আদালতে হাজির হওয়ার নির্দেশ দিয়ে সমন জারি করেন। এরপর গত ১৯ জুলাই তারিক সালমন আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন।

ওই দিন প্রথমে তার জামিন আবেদন প্রকাশ্যে নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন বরিশালের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আলী হোসাইন।

এর দুই ঘণ্টা পর আবার তিনি গাজী তারিক সালমনের জামিন মঞ্জুর করেন। মামলাটিও ২৩ জুলাই প্রত্যাহার করে নেওয়া হয়েছে।

এ ঘটনা নিয়ে বিভিন্ন মহলে সমালোচনা শুরু হলে মামলার বাদী অ্যাডভোকেট ওবায়েদুল্লাহ সাজুকে আওয়ামী লীগের পদ থেকে বহিষ্কার করা হয়। হয়। এছাড়া বরিশাল ও বরগুনার জেলা প্রশাসককে প্রত্যাহার করে নেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তারিক সালমনের ওই হয়রানিতে বিস্ময়প্রকাশ করেছেন।

আপনার মন্তব্য

আলোচিত