সিলেটটুডে ডেস্ক:

০৯ ডিসেম্বর, ২০২২ ১৮:০১

গোলাপবাগ মাঠে শনিবার বেলা ১১টায় সমাবেশ শুরু: বিএনপি

রাজধানীর গোলাপবাগ মাঠে আগামীকাল শনিবার বেলা ১১টায় বিএনপির গণসমাবেশ শুরু হবে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

শুক্রবার বিকেল সাড়ে ৩টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

ড. খন্দকার মোশাররফ বলেন, নভেম্বরের মাঝামাঝি সময়ে দলীয় কার্যালয়ের সামনে নয়াপল্টন সড়কে ঢাকা বিভাগীয় সমাবেশের সম্মতি চেয়ে লিখিত চিঠি দেওয়া সত্যেও তা নিয়ে সরকার গড়িমসি করে। আমরা না চাওয়া সত্যেও অযাচিতভাবে পুলিশ সোহরাওয়ার্দী উদ্যানে নজিরবিহীন ভাবে ২৬ শর্তে গণসমাবেশের যে সম্মতি দেয় তা যুক্তিসঙ্গত কারণে আমরা প্রত্যাখ্যান করি। পরে আলোচনার মাধ্যমে তৃতীয় কোন উপযুক্ত স্থানে সভার অনুমতি দেওয়ার যে অনুরোধ জানিয়েছি তাতেও গড়িমসি করে সরকার।

তিনি বলেন, আজ দুপুরে আমাদের একটি প্রতিনিধি দল ডিএমপি কমিশনার বরাবর গোলাপবাগ মাঠে ঢাকা বিভাগীয় গণসমাবেশ করার জন্য পত্র প্রেরণ করে। কিছুক্ষণ আগে আমাদের চাহিদা মোতাবেক গোলাপবাগ মাঠে ঢাকা বিভাগীয় গণসমাবেশের জন্য পুলিশ সম্মতি দেয়।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, গোলাপবাগ মাঠে বেলা ১১টায় সমাবেশ শুরু হবে। ওই এলাকা এবং সেখানকার আশপাশের রাস্তায় নিরাপত্তা জন্য পুলিশকে চিঠি দেওয়া হয়েছে।

সবাইকে উপস্থিতি হয়ে সমাবেশ সফল করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ঢাকাবাসী বিএনপির সঙ্গে আগামী দিনে যুগপৎ আন্দোলনে শরিক হবেন।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার এবং ড. আব্দুল মঈন খান।

এর আগে রাজধানীর গোলাপবাগ মাঠে আগামীকাল শনিবার বিএনপিকে সমাবেশের অনুমতি দিয়েছে পুলিশ। শুক্রবার দুপুরে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের কার্যালয়ে বিএনপির প্রতিনিধিদল গেলে তাদের সমাবেশের অনুমতির কথা জানায় পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত